সম্মেলনে চমক—চট্টগ্রামে যুবলীগের প্রস্তুতি সভায় আসছেন কেন্দ্রীয় নেতারা

সম্মেলন ঘিরে চাঙা চট্টগ্রামের যুবলীগ। আগামী ২৮, ২৯ ও ৩০ মে যথাক্রমে হবে চট্টগ্রাম দক্ষিণ জেলা, উত্তর জেলা ও মহানগর যুবলীগের সম্মেলন। এই তিন ইউনিটের সম্মেলনের প্রস্তুতি সভা করতে চট্টগ্রাম নগরে আসছেন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় যুবলীগ নেতারা। তবে অন্যান্যবারের চেয়ে এবার সম্মেলনে থাকছে চমক।

বৃহস্পতিবার (১২ মে) দুপুর ৩টায় নগরের নিউমার্কেট এলাকার দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্যালয়ে উত্তর জেলা এবং সন্ধ্যা সাড়ে ৬টায় নগরের দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে মহানগর যুবলীগের সম্মেলন প্রস্তুতি সভা হবে।

অন্যদিকে শুক্রবার (১৩ মে) দুপুর ৩টায় নগরের আন্দরকিল্লার দলীয় কার্যালয়ে হবে দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন প্রস্তুতি সভা।

আরও পড়ুন: চট্টগ্রামে যুবলীগের সম্মেলন—‘নেতা’ হতে দিতে হবে জীবন বৃত্তান্ত

জানা যায়, বিগত সময়ে উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন চট্টগ্রাম নগরে হলেও এবার আসছে চমক। এবার যে এলাকার সম্মেলন সেই এলাকায় করার কথা ভাবছে কেন্দ্রীয় যুবলীগ। এ সিদ্ধান্তের আওতায় উত্তর জেলা যুবলীগের সম্মেলন রাঙ্গুনিয়া কিংবা হাটহাজারী এবং দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন পটিয়া উপজেলাতে হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

যোগাযোগ করা হলে উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল আলম বলেন, সম্মেলন প্রস্তুতি কমিটিসহ প্রয়োজনীয় উপকমিটি গঠন করতে এবং সম্মেলনের বিষয়ে আলাপ-আলোচনার জন্য এই প্রস্তুতি সভা আহ্বান করা হয়েছে। এতে কেন্দ্রীয় নেতা, জেলা কমিটির নেতা ছাড়াও উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উত্তর জেলা সম্মেলনের স্থানের বিষয়ে রাশেদুল আলম বলেন, অন্যান্য সময়ে আমাদের সম্মেলন নগরেই হতো। তবে এবার নেতারা চাইছেন উত্তর জেলার আওতাধীন কোনো এলাকায় সম্মেলন হোক। এক্ষেত্রে রাঙ্গুনিয়া-হাটহাজারীর নাম আলোচনায় আছে।

এদিকে মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা আলোকিত চট্টগ্রামকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে আমাদের সম্মেলন প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে। এতে কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফজলে নাইম ও সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ উপস্থিত থাকবেন। নগর যুবলীগের আহ্বায়ক কমিটির নেতারাও থাকবেন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!