ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজ হবে নান্দনিক শিক্ষাপ্রতিষ্ঠান

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আজ যে কলেজ প্রতিষ্ঠা পেতে যাচ্ছে আমি বিশ্বাস করি আমার দাদার নামে প্রতিষ্ঠিত এফ রহমান স্কুল অ্যান্ড কলেজ যেমন চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে, এই শিক্ষা প্রতিষ্ঠানও একদিন শ্রেষ্ঠত্ব অর্জন করবে এবং এটি হবে একটি নান্দনিক কলেজ। তবে এসবের জন্য দরকার একটি সুশৃঙ্খল শিক্ষাব্যবস্থা। আর শিক্ষার্থীদের বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি ভাষা শিখতে হবে। তারা যেন বাংলার মতো ইংরেজি ভালো বলতে পারে।

শনিবার (২৮ মে) দুপুর সাড়ে ৩টায় কমরআলী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলার হাইতকান্দি ইউনিয়নের কমরআলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন উপলক্ষে এ আয়োজন করা হয়।

আরও পড়ুন: মিরসরাই এখন বিশ্ব পরিমণ্ডলে পরিচিত : ইঞ্জিনিয়ার মোশাররফ

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, হাইতকান্দি এলাকায় আজ যে কলেজ প্রতিষ্ঠা পেতে যাচ্ছে, আমি মনে করি এর জন্য যারা জমি দান করেছেন তাদের অবদান সবচেয়ে বেশি। আর আমার নামে কলেজের নামকরণ করায় আমি এলাকার মানুষের প্রতি কৃতজ্ঞ।

সমাবেশের উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মেজ ছেলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেল।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে ও হাইতকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার ইদ্রিস মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, অতিরিক্ত সচিব নুরুল আলম, সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া।

আরও পড়ুন: সাংস্কৃতিক কার্যক্রমের জন্য উন্মুক্ত হবে ডিসি হিল : ইঞ্জিনিয়ার মোশাররফ

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি এটিএম পেয়ারুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বড় ছেলে সাবেদুর রহমান সুমু, মিরসরাই পৌরসভার মেয়র এম গিয়াস উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক প্রদীপ চক্রবর্তী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মঘাদিয়া ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার, সাহেরখালী ইউনিয়ন চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী, ওয়াহেদপুর ইউনিয়ন চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ, মিরসরাই সদর ইউনিয়ন চেয়ারম্যান শামছুল আলম দিদার, জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার, সীতাকুণ্ড উপজেলার ১ নম্বর সৈয়দপুর ইউনিয়ন চেয়ারম্যান মাস্টার তাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম সাইফুল্লাহ দিদার, অর্থ সম্পাদক আবুল হোসেন বাবুল ও করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম।

প্রসঙ্গত, উপজেলার ১৪ নম্বর হাইতকান্দি ইউনিয়নের কমরআলী উচ্চ বিদ্যালয় সংলগ্ন দুই একর জমিতে প্রতিষ্ঠা পেতে যাচ্ছে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কলেজ। ভবন নির্মাণ থেকে শুরু করে সব ব্যয় নির্বাহ করবে এস রহমান ট্রাস্ট। দেশে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নামে এটিই প্রথম শিক্ষা প্রতিষ্ঠান। এর আগে ১৯৫৯ সালে তাঁর বাবা মরহুম সৈয়দুর রহমানের নামে উপজেলার ধুম ইউনিয়নে প্রতিষ্ঠা করা হয় এফ রহমান স্কুল। যা পরবর্তীতে কলেজে রূপান্তর করেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

আজিজ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!