আবারও ব্রিগেডিয়ার জেনারেল ‘হারিফ’, এবার আদালতের হাজতখানায়

আদালতের হাজতখানায় এক আসামির সঙ্গে স্বজনদের দেখা করার সুপারিশ করেন বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দেওয়া হারিফ মিয়া (২৩)। এসময় তাঁর ব্যবহৃত ভিজিটিং কার্ডে ব্রিগেডিয়ার বানানসহ একাধিক বানান ভুল ও অসংলগ্ন কথাবার্তায় সন্দেহ জাগে হাজতখানার ইনচার্জ রফিক উল্লাহর। পরে যাচাই-বাছাই করে নিশ্চিত হন ওই যুবক একজন প্রতারক। পরে তাকে আটরে পর নগরের কোতোয়ালী থানায় মামলা করা হয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন সিএমপির উপকমিশনার (প্রসিকিউশন) এএএম হুমায়ুন কবীর। তিনি বলেন, হারিফ মিয়া বাংলাদেশ সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দেন কোর্ট হাজতখানার ইনচার্জ রফিক উল্লাহকে। এসময় এক আসামির সঙ্গে স্বজনদের দেখা করিয়ে দিতে সুপারিশও করেন তিনি। পরিচয় নিশ্চিত করতে দেন ভিজিটিং কার্ডও। কিন্তু ভিজিটিং কার্ডে ব্রিগেডিয়ার বানানসহ একাধিক বানান ভুল ছিল। এছাড়া তার কথাবার্তায় সন্দেহ হলে যাচাই করে দেখা যায় হারিফ মিয়া একজন প্রতারক।

আরও পড়ুন : আদালতের সঙ্গে প্রতারণা—নারীর বিরুদ্ধে ম্যাজিস্ট্রেটের মামলা 

হারিফ মিয়ার ব্যবহৃত ভিজিটিং কার্ডে লিখা ছিল Brigadier Generals, H M SAFIKUL ALAM, SGP. SPP. NDC. AFWC, PSC. Army Headquarters. এ প্রতারকের বিরুদ্ধে পেনাল কোডের ১৪০/১৭০/৪১৯/৪২০/৪০৬ ধারায় কোতোয়ালী থানায় মামলা হয়েছে বলে জানান এসপি হুমায়ুন কবির।

হারিফ মিয়া কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার চর ছেন্দা গ্রামের আহেদ আলীর ছেলে। তিনি এর আগেও একবার ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দিয়ে প্রতারণা করতে গিয়ে গ্রেপ্তার হয়েছিল বলে জানায় পুলিশ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!