লোহাগাড়ায় মধ্যরাতের অভিযানে ধরা খেল যুবক

লোহাগাড়ায় অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলন করায় দুব্যক্তিকে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাটি বহন করা ১টি ট্রাক জব্দ ও বালু উত্তোলনের ১টি মেশিন নিষ্ক্রিয় করা হয়।

গত ২৮ অক্টোবর (শুক্রবার) রাতে ও ২৯ অক্টোবর (শনিবার) বিকেলে চরম্বা ইউনিয়নের বিবিবিলা ও চুনতি ইউনিয়নের মিরেরখিল এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. শাহজাহান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার চরম্বা ও চুনতি ইউনিয়ন এলাকায় অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল একটি চক্র। খবর পেয়ে শুক্রবার রাত সোয়া ১২টার দিকে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে একটি ট্রাক জব্দ করা হয়। এসময় আটক মো. হারুন নামের এক ব্যক্তিকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তার কাছ থেকে নেওয়া হয় অঙ্গীকারনামা।

আরও পড়ুন : সীতাকুণ্ডে পৌরসভা বাজারে অভিযানে ধরা খেল ৪ দোকানি

অভিযুক্ত মো. হারুন (৩৫) উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিরবিলা দক্ষিণপাড়ার মো. ইব্রাহিমের ছেলে।

এদিকে আজ (শনিবার) বিকাল সোয়া ৩টার দিকে উপজেলার চুনতি ইউনিয়নের মিরেরখিল হাবিব মেম্বারের পোলট্রি ফার্ম সংলগ্ন এলাকায় মাটি কাটা ও বালু উত্তোলনের গোপন খবরে অভিযান চালানো হয়। এসময় আটক মো. কমরু উদ্দিনকে (৪০) ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া পুনরায় এ কাজ না করার অঙ্গীকারনামা নেওয়া হয়।

অভিযুক্ত মো. কামরু উদ্দিন চুনতি ইউনিয়নের মিরেরখিল এলাকার হাফেজ আহমদের ছেলে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান বলেন, চরম্বা ইউনিয়নের বিবিবিলা ও চুনতি ইউনিয়নের মিরেরখিল এলাকায় অবৈধভাবে মাটি বিক্রি ও বালু উত্তোলন করে বিক্রির খবরে অভিযান পরিচালনা করা হয়। এসময় আটক মো. হারুনকে ৬০ হাজার টাকা ও চুনতির মো. কমরু উদ্দিনকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

তিনি আরও বলেন, অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলন করা যাবে না। এ বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। জনস্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে লোহাগাড়া থানা পুলিশ, আনসার বাহিনীর সদস্য ও গ্রাম পুলিশ সহযোগিতা করেন।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!