হঠাৎ হানা—এবার ধরা খেল খুলশীর সুপারশপ ‘বাস্কেট’

এবার চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত হানা দিয়েছে অভিজাত সুপারশপ বাস্কেটে। জরিমানা করেছে আড়াই লাখ টাকা!

বুধবার (৯ ফেব্রুয়ারি) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মাংস প্রসেস করা, স্বাস্থ্যসনদ ও টিকা সনদ না থাকা, বাংলা নামফলক না থাকাসহ আরও বেশকিছু অভিযোগে খুলশির এই অভিজাত সুপারশপকে জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: ধরা খেল চকবাজারের কুটুমবাড়ি, পার পেল না কেনটাকী রেস্টুরেন্টও

Yakub Group

যোগাযোগ করা হলে চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, খুলশীর একটি অভিজাত সুপার শপ বাস্কেট সুপার শপ। সমাজের অভিজাত শ্রেণি বেশি দাম দিয়ে এখানে মানসম্মত পণ্য কিনতে আসেন। কিন্তু অভিজাত এই সুপারশপে দেখা গেছে নানা অনিয়ম। এখানে মাংস প্রসেস করা হয় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে। তারওপর এখানের কর্মচারীদের কোভিড-১৯ টিকা সনদ নেই। এর চেয়ে বড় অপরাধ, নির্দেশনার পরও তারা প্রতিষ্ঠানের নামফলক বাংলায় লিখেনি। এসব অনিয়ম বিবেচনা করে প্রতিষ্ঠানটিকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছি।

এদিকে একইদিন অভিযান চালান চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। অভিযানে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করার কারণে নন্দনকাননের ছয় ব্যবসা প্রতিষ্ঠান মালিকের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। জরিমানা করা হয়েছে ১২ হাজার টাকা।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm