চট্টগ্রাম মেডিকেল ও বিআরটিএ’তে র‌্যাবের অভিযান—২৭ দালাল আটক

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চট্টগ্রাম কার্যালয় ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে ২৭ দালালকে আটক করেছে র‌্যাব-৭।

এ সময় চট্টগ্রাম মেডিকেল থেকে ৭ জন এবং বিআরটিএ থেকে ২০ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জেল-জরিমানা করা হয়।

রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টায় এ অভিযান পরিচালনা করে র‌্যাব-৭। এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা তাদের সহযোগিতা করেন।

আরও পড়ুন: দালাল ধরেই—সৌদি আরবে, ৯০ দিন জেল খেটে আবারও আটক

র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, চট্টগ্রামের বিআরটিএ’র আঞ্চলিক কার্যালয়ে অভিযান চালিয়ে ৩২ জন দালালকে সন্দেহজনক আটক করা হয়। পরে যাচাই-বাছাই শেষে ২০ জনের বিরুদ্ধে প্রমাণ পাওয়ায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড করা হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে ৭ দালালকে আটক করা হয়। তাদের দুইজনকে অর্থদণ্ড এবং ৫ জনকে জেল দেওয়া হয়েছে।

বিআরটিএতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন নাদির এবং চট্টগ্রাম মেডিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক।

আরও পড়ুন: ইউএনওর গাড়িতে ইট-পাটকেল, হালদায় অভিযান চালাতে গিয়ে

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিসান বিন নাদির বলেন, বিএরটিএ অফিসে অবৈধভাবে লেনদেন করার সময় হাতেনাতে ২০ জনকে আটক করে র‌্যাব। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, আটকদের ছবি সংরক্ষণ এবং মুচলেকা নেওয়া হয়েছে। পুনরায় যদি তারা একই কাজ করে প্রমাণ পাওয়া যায়, তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm