আগ্রাবাদে গণপূর্ত ভবন ভাঙচুর করে গ্রেপ্তার হলেন বাচ্চুর ভাগ্নে তমাল

নগরের আগ্রাবাদে গণপূর্ত ভবন ভাঙচুরের অভিযোগে চট্টগ্রাম সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও নগর আওয়ামী লীগের সহসভাপতি আলতাফ হোসেন বাচ্চুর ভাগ্নে আদনান শাহরিয়ার তমালকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১০ জানুয়ারি) আগ্রাবাদ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি স্বীকার করেছে ডবলমুরিং থানা পুলিশ।

আরও পড়ুন: পিটিয়ে খুন : ধানসিঁড়ি হোটেলের সামনে থেকে গ্রেপ্তার প্রধান আসামি মোবারক

এর আগে রোববার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় আগ্রাবাদের গণপূর্ত ভবনে হামলা চালিয়ে ভাঙচুর করেন আদনান শাহরিয়ার তমালের নেতৃত্বে চিহ্নিত একদল সন্ত্রাসী। এ সময় তারা সবাই মদ্যপ অবস্থায় ছিলেন বলে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানিয়েছে।

হামলায় গণপূর্ত ভবনের বাইরের থাই গ্লাস, ভেতরের ইলেকট্রনিক বোর্ড ছাড়াও সৌন্দর্যবর্ধনে ব্যবহৃত গাছের টব ভাঙচুর করা হয়।

অনুসন্ধানে জানা গেছে, আগ্রাবাদের গণপূর্ত ভবন ঘিরে সন্ধ্যার পর থেকেই বসে মাদকের জমজমাট আসর।

স্থানীয়দের অভিযোগ, আদনান শাহরিয়ার তমাল বছরখানেক আগে ইয়াবা মামলায় কারাভোগের পর ১৫-২০ জনের একটি গ্রুপ তৈরি করে গণপূর্ত ভবনে গড়ে তুলেছেন মাদকের আস্তানা।

জানা যায়, ২০১৯ সালের ২৬ নভেম্বর হালিশহর থানার ঘোলবাগ এক্সেস রোডের জনৈক মাহবুবের বাসায় অভিযান চালিয়ে আদনান শাহরিয়ার তমালকে ইয়াবাসহ গ্রেপ্তার করে র‌্যাব-৭।

আরও পড়ুন: রশি দিয়ে বেঁধে শিশুকে ধর্ষণ—মিরসরাইয়ের সেই ধর্ষক হাটহাজারীতে গ্রেপ্তার

এদিকে রোববারের ঘটনার সময় আলতাফ হোসেন বাচ্চু গণপূর্ত ভবনের বিপরীত পাশের একটি ভবনে সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সমমনা পরিষদের নির্বাচনি কাজে ব্যস্ত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আলতাফ হোসেন বাচ্চুর ভয়ে কেউ মুখ খুলেন না তমালকে নিয়ে। প্রভাবশালী আওয়ামী লীগ নেতার ভাগ্নে হওয়ার কারণে সরকারি কর্মকর্তারাও চুপ থাকেন।

একাধিক সিঅ্যান্ডএফ ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে আলোকিত চট্টগ্রামকে বলেন, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের নির্বাচনকে ঘিরে তমাল তার দলবল নিয়ে বাচ্চুবিরোধী সিঅ্যান্ডএফ সদস্যদের ভয় দেখানোর চেষ্টা করে আসছেন বেশ কিছুদিন ধরে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!