গানে গানে মিউজিক সোসাইটির বর্ষপূর্তি

পাঁচ বছর পেরিয়ে ছয়ে পা দিল ‘চিটাগং মিউজিক সোসাইটি’।

বর্ষপূর্তি উপলক্ষে চট্টগ্রামের সঙ্গীতপ্রেমী ও সংগীতশিল্পীদের ভিন্নধর্মী অনন্য এই সংগঠন সোমবার (২২ নভেম্বর) আয়োজন করে এক মনোমুগ্ধকর অনুষ্ঠান।

চট্টগ্রাম ক্লাব অডিটোরিয়ামে সংগঠন সদস্য ও বিশেষ অতিথিদের উপস্থিতিতে গানে গানে অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে ওঠে।

সেই সঙ্গে অনুষ্ঠানে উন্মোচিত হয় চিটাগং মিউজিক সোসাইটির সিস্টার কনসার্ন, অডিও ও ভিডিও প্রযোজনা এবং পরিবেশনা প্রতিষ্ঠান ‘সিএমএস রেকর্ডস’ এর অফিশিয়াল লোগো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, রাশিয়ান কনসোল ফর চিটাগং আর্কিটেক্ট আশিক ইমরান, মুনতাহা গ্রুপ অফ কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক মনজুর আলম, র‌্যাঙ্কস এফসির সিইও তানভীর শাহরিয়ার রিমন এবং চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক।

পরে দেশের কিংবদন্তী বিভিন্ন শিল্পীর গান গেয়ে শোনান সংগঠন সদস্যরা। এতে গান পরিবেশন করেন শান্তি দেবনাথ, শেফা, শাখাওয়াত পাভেল, তানভীর, সুবর্ণা বড়ুয়া, এশা, আরশি, আওলাদ, সুদর্শন মন্টি, কায়েস চৌধুরী, জেরিন, পল্লীশ্রী, মিলন, সাবরিন, সৌরভ, সুজন, নীলা নাজ ও শান শাহেদ।

আরও পড়ুন : ক্যালিফোর্নিয়া থেকে চট্টগ্রামের গানের অনুষ্ঠান ‘সাম্পানওয়ালা’

অনুষ্ঠানে সংগঠনের সদস্য, সদ্যপ্রয়াত গায়ক ‘লিটন’কে স্মরণ করে একটি স্পেশাল ট্রিবিউট দেওয়া হয়। তার জনপ্রিয় ‘তুমি কি আমায় আগের মতো বাসো ভালো’ গানটি সম্মিলিত কণ্ঠে গেয়ে শোনান সাবরিন, এশা, শেফা, আরশি ও সুবর্ণা বড়ুয়া।

এছাড়া আরেক বিশেষ সদস্য ‘ঊনপঞ্চাশ বাতাস’ খ্যাত চলচ্চিত্রের নায়ক ইমতিয়াজ বর্ষণ গেয়ে শোনান বেসবাবা সুমনের গাওয়া ‘প্রথম’ গানটি।

নীলা নাজ ‘মেঘ ঝর্নার গান’ এবং ‘ও নদীরে’ আর শাহ শাহেদ গেয়ে শোনান ‘ঘুম ভাঙা শহর’ ও ‘কেন এই নিঃসঙ্গতা’।

সবশেষে সম্মিলিত কণ্ঠে গাওয়া হয় এলআরবির ‘চলো বদলে যাই’, ‘পুরানো সেই দিনের কথা’ এবং ‘ধন ধান্য পুষ্প ভরা’।

অনুষ্ঠানে সম্মাননা স্মারক দেওয়া হয় সংগঠনের আজীবন সদস্য আশিক ইমরান, মো. মনজুর আলম, আমজাদ হোসেইন, তৌহিদুল ইসলাম, হাসান জাবেদ চৌধুরী, আলা ইমরান, কায়েস চৌধুরী, মুনিজা বশির, ফয়সাল আজিম, সুদর্শন মন্টি, রাশু মনজুর, তৌফিকুল আলম চৌধুরী ও শওকাত আরা বেগমকে।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm