‘করোনার টিকা’ ঘরে বসে মারার ‘শখ’ মেটালো পুলিশ, ব্যাংকারসহ কব্জায় ২

করোনার টিকার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছে মানুষ। পরিস্থিতি যখন এমন, তখন ঘরে বসে ‘রাজার হালে’ টিকা নিয়ে আলোচনায় এক যুবক।

এমডি হাসান নামের ওই যুবক টিকা নেওয়ার সেই ছবি পোস্ট করেছেন নিজের ফেসবুক অ্যাকাউন্টে। আর ক্যাপশনে লেখেন— ‘ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অশেষ ধন্যবাদ প্রিয় বন্ধু মো. মোবারক আলীকে কোভিড ভ্যাকসিন প্রদানে সহায়তা করার জন্য। আলহামদুলিল্লাহ মডার্নার ১ম ডোজ সম্পন্ন।’

ছবিটি নজরে এলে রোববার (৮ আগস্ট) রাতে খুলশির জাকির হোসেন রোডের বাই লেন থেকে এমডি হাসানকে আটক করে থানা পুলিশ। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে আজ সোমবার (৯ আগস্ট) আটক করা হয় টিকার যোগানদাতা ব্যাংকার মোবারক আলীকে। এছাড়া এই চক্রের অন্য সদস্যদেরও আটকের চেষ্টা চলছে বলে জানা গেছে।

আরও পড়ুন : চট্টগ্রামে আস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ কাল থেকে, যারা যেভাবে পাবেন

এদিকে ওই ছবিটি ফেসবুকে ভাইরাল হলে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। করোনার টিকার মতো একটি স্পর্শকাতর জিনিসের নিরাপত্তা নিয়েও অনেকে প্রশ্ন তুলেন।

খুলশি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান বলেন, রোববার এমডি হাসান নিজের ফেসবুক আইডিতে বাসায় বসে করোনার টিকা গ্রহণের ছবি পোস্ট করেন। উর্ধ্বতন স্যারদের নির্দেশনায় রোববার রাতে খুলশির জাকির হোসেন রোডের বাই লেনের বাসা থেকে হাসানকে আটক করি। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার সকালে মোবারক আলীকেও আটক করেছি। এ চক্রের অন্যদের আটকে আমাদের অভিযান অব্যাহত আছে।

তিনি আরও বলেন, টিকাকেন্দ্রগুলোতে ভিড় সামলাতে যেখানে পুলিশ হিমশিম খাচ্ছে সেখানে বাসায় বসে করোনার টিকা নেওয়া আমাদের ভাবিয়ে তোলে।

প্রসঙ্গত, করোনার শুরু থেকেই মোবারক আলীর উদ্যোগে অসহায় পরিবারকে ত্রাণ সহায়তা ও করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ কার্যক্রম বেশ প্রশংসিত হয়েছিল। তবে টিকা নিয়ে অনিয়ম করে পু্লিশের জালে আটকে গেলেন তিনি।

সিএম/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm