৭ বারের পরাজয় নিয়ে পরপারে বাবা, ৪ বারে স্বপ্ন ছুঁল ছেলে

১৯৭৮ সাল থেকে মুন্সি খায়ের আহমদ ৭ বার চেয়ারম্যান পদে নির্বাচন করেন। কিন্তু তিনি একবারও নির্বাচিত হতে পারেননি। সেই আক্ষেপ নিয়ে ২০০০ সালে তিনি মারা যান। এরপর তার ছেলে মো. রেজাউল করিম চৌধুরী প্রকাশ মুন্সি ইউনুছও ২০০১ সাল থেকে বাবার মতো চেয়ারম্যান পদে নির্বাচন করে আসছিলেন। কিন্তু তিনবার নির্বাচন করেও তিনি জয়ের মুখ দেখেননি। তবে এবার চর্তুথবারের মতো নির্বাচনে দাঁড়িয়ে জয়ের হাসি হাসলেন তিনি।

শনিবার (৯ মার্চ) বাঁশখালীর বাহারছড়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে এ ঘটনা ঘটে।

এদিকে চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার খবর শুনে বাবার কবরে গিয়ে কান্নায় ভেঙে পড়েন রেজাউল করিম চৌধুরী। বাবার স্বপ্নপূরণ করতে পেরে ভীষণ খুশি তিনি।

আরও পড়ুন : জমকালো ‘জয় বাংলা’ কনসার্টে জনস্রোত

জানা যায়, নির্বাচনে চেয়ারম্যান পদে আরও ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে মোট ভোটার ছিল ৩১ হাজার ২৭৬ জন। আজ সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ১০টি ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়।

ঘোষিত ফলাফলে দেখা যায়, রেজাউল করিম (অটোরিকশা) ৩ হাজার ৬০৪ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী দেলোয়ার আজিম (টেলিফোন) পেয়েছেন ৩ হাজার ৫৩২ ভোট।

এ বিষয়ে নবনির্বাচিত চেয়ারম্যান মো. রেজাউল করিম চৌধুরী প্রকাশ মুন্সি ইউনুছ আলোকিত চট্টগ্রামকে বলেন, সরকার সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন করেছেন বলে আমি নির্বাচিত হয়ে আমার বাবার স্বপ্ন পূরণ করতে পেরেছি। নির্বাচনে দায়িত্বরত সকলকে এবং নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানায়।

প্রসঙ্গত, বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম গত বছরের ২৫ সেপ্টেম্বর মারা যাওয়ায় এ উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!