চট্টগ্রামের ৭৭ জলদস্যু পেল র‌্যাবের উপহার

চট্টগ্রামের পতেঙ্গা, বাঁশখালী, মহেশখালী, কুতুবদিয়া ও পেকুয়া উপকূলীয় এলাকার আত্মসমর্পণ করা ৭৭ জলদস্যুর সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছে র‌্যাপিড আকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয় ঈদের উপহার।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১১টায় বাঁশখালী উপজেলা মিলনায়তনে এ উপলক্ষে এক মতবিনিময় সভার আয়োজন করে র‌্যাব-৭।

আরও পড়ুন: জলদস্যু—বনদস্যুদের জন্য টৈটংয়ের গহীন পাহাড়ে তৈরি হয় অস্ত্র

সভায় উপস্থিত ছিলেন র‌্যাব-৭ অধিনায়ক লে. কর্নেল এমএ ইউসুফ, কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার মো. রায়হান উদ্দিন মুরাদ, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা ও পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফরহাদ আলীসহ স্থানীয় ব্যক্তিরা।

জানা যায়, ২০১৮ সালে ৪৩ জন ‘কুখ্যাত’ জলদস্যুকে আত্মসমর্পণ করাতে সক্ষম হয়েছিল র‌্যাব-৭। এরপর তাদের স্বাভাবিক জীবনে ফিরতে সহযোগিতা করা হয়। ২০২০ সালে চট্টগ্রামে ৩৪ জলদস্যু আত্মসমর্পণ করে র‌্যাবের কাছে। মোট ৭৭ জলদস্যুকে ‘আলোর পথের অভিযাত্রী’ হিসেবে অভিহিত করে বিভিন্ন সময় সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান উদযাপনে প্রণোদনা দিয়ে করে র‌্যাব।

ঈদের উপহার পাওয়া জলদস্যুরা বলেন, র‌্যাবের এমন মানবিক আয়োজনে আমরা সন্তুষ্ট। দস্যুতার মতো অপকর্ম ছেড়ে স্বাভাবিক ও সুন্দর জীবনযাপনের অনুপ্রেরণা যোগানোর জন্য আমরা বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি।

জেএন/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!