৬ স্পটে বালুর পাহাড়ে টানা ৪ ঘণ্টার অভিযান চালাল লোহাগাড়ার প্রশাসন

লোহাগাড়ায় ২ লাখ ৫ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। এছাড়া তিনটি ডাম্পার আটকসহ বালু উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ ও মেশিন নিষ্ক্রিয় করেছেন ভ্রাম্যমাণ আদালত। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করা যায়নি।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুর আড়াইটা হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত উপজেলার চুনতি ইউনিয়নের জামতল, কিল্লাঘোনা বাজার এলাকা, গোড়ার চর ফারেংগা খালের মুখ, পেক্কাছড়ি ব্রিজ, সুয়ারগা ভিটা ও পানত্রিশা উত্তরপাড়া এলাকায় এ অভিযান চালানে হয়। অভিযানে নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহজাহান।

আরও পড়ুন : লোহাগাড়ার ৩ স্পটে দিনদুপুরে বালু উত্তোলন, অ্যাকশনে যেতেই উধাও পাচারকারীরা

জানা যায়, চুনতি ইউনিয়নের জামতলের ৯ নম্বর ওয়ার্ড থেকে ৩২ হাজার ৬৪০ ঘনফুট, কিল্লাঘোনা বাজারের উত্তর পাশ থেকে ৪৮ হাজার ৩৩৬ ঘনফুট, গোড়ার চর ও ফারেংগা খালের মুখ থেকে ৫১ হাজার ৪৯৪ ঘনফুট, পেক্কাছড়ি ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ২৬ হাজার ৮২৬ ঘনফুট, সুয়ারগা ভিটা থেকে ৫ হাজার ৭০০ ঘনফুট ও পানত্রিশা উত্তরপাড়া এলাকা থেকে ৪০ হাজার ৩০৪ ঘনফুট বালু জব্দ করা হয়। জব্দ করা বালুতে লাল পতাকা টাঙানো হয়েছে।

এ বিষয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান বলেন, লোহাগাড়ায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ২ লাখ ৫ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। এছাড়া তিনটি ডাম্পার আটকসহ পাইপ ও মেশিন নিষ্ক্রিয় করা হয়েছে। তবে অভিযানে খবর পেয়ে জড়িতরা আগেভাগে সরে পড়ায় কাউকে আটক করা যায়নি।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!