৬ পরিচালকের দেশত্যাগে নিষেধাজ্ঞা—১ দিনেই ৪০ কোটি টাকা ফেরত দিল মোনাভী টেক্সটাইল

মোনাভী টেক্সটাইলের ২১৭ কোটি ২৬ লাখ ৯৮ হাজার ১৫০ টাকা খেলাপী ঋণের মধ্যে একদিনে ৪০ কোটি টাকা আদায় করেছে অর্থঋণ আদালত। এছাড়া বাকি টাকা আদায়ে আপোষনামার পর প্রতিষ্ঠানের ৬ পরিচালকের দেশত্যাগের নিষেধাজ্ঞা ও সম্পত্তি ক্রোকের আদেশ বাতিল করা হয়েছে।

রোববার (৬ নভেম্বর) অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমানের আদালতে এ টাকা আদায় হয়। এর আগে মোনাভী টেক্সটাইলের পরিচালক শাহ মুরাদ, তার ছেলে ইলিয়াস মুরাদ, সামসুদ্দিন রিয়াদ, শামসুল আলম ফয়সাল, শাহ মুরাদের স্ত্রী ফারজানা মুরাদে এবং পরিচালক ইদ্রিস মিনহাজের দেশত্যাগে নিষেধাজ্ঞাসহ তফসিলভুক্ত সম্পত্তি ক্রোকের আদেশ দেন আদালত।

আরও পড়ুন: ৪০০০ কোটি টাকা মেরে গা ঢাকা, চট্টগ্রামের নুরজাহান গ্রুপের টিপু ধরা খেল গুলশানে

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম আলোকিত চট্টগ্রামকে বলেন, আইএফআইসি ব্যাংকের ২১৭ কোটি ২৬ লাখ ৯৮ হাজার ১৫০ টাকা খেলাপী ঋণের ৪০ কোটি টাকা পরিশোধ করে আপোষনামা করেছে মোনাভী টেক্সটাইল। একদিনে ৪০ কোটি টাকা আদায় বিষয়টি অনেক বড় ব্যাপার। বাকি টাকা আদায়ে আপোষনামার পর প্রতিষ্ঠানের ৬ পরিচালকের দেশত্যাগের নিষেধাজ্ঞা ও সম্পত্তি ক্রোকের আদেশ বাতিল করেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, মোনাভী টেক্সটাইলের খেলাপী ঋণ আদায়ে গত ১৬ জুন সম্পত্তি ক্রোকের জন্য আবেদন করেন আইএফআইসি ব্যাংক। তিনদিন পর ১৯ জুন তাদের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন করেন আদালত। পরে ২৭ জুন আবেদন গ্রহণ করে তাদের পাসপোর্ট জব্দের আদেশ দেওয়া হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!