৫ খুন—জুম চাষের বিরোধেই, ৪ ছেলেসহ পাড়াপ্রধানকে কুপিয়ে হত্যা

বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গ ম পাহাড়ে এক পরিবারের ৫ সদস্যকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে রুমা’র গ্যালেংগা ইউনিয়নের আবুপাড়ায় জুম চাষকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। অজ্ঞাত সন্ত্রাসীরা পাড়াপ্রধান ও তার চার ছেলেকে কুপিয়ে হত্যা করে।

নিহতরা হলেন- আবুপাড়ার প্রধান লংরুই ম্রো (৬৫), তার চার ছেলে রুংথুই ম্রো (৪২), লেংরুং ম্রো (৩৮), মেনওয়াই ম্রো (২৯) ও রিংরাও ম্রো (২৬)।

আরও পড়ুন: সাতকানিয়ায় লিয়াকতের সমর্থকরা কুপিয়ে খুন করল ১১ বছরের শিশুকে

স্থানীয়রা জানান, জুম চাষের জমি নিয়ে পাড়ার কিছু লোকের সঙ্গে তাদের দ্বন্দ্ব ছিল আগে থেকেই। শুক্রবার ভোরে দুই পক্ষের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন ধারাল অস্ত্র নিয়ে পাড়াপ্রধান লংরুই ম্রো তার পরিবারের ওপর হামলা চালায়।

এ সময় ঘটনাস্থলেই নিহত হন লংরুই ম্রো ও তার বড় ছেলে রুংথুই ম্রো মারা যান। বাকিদের হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

শুক্রবার বেলা ১২টায় গ্রামবাসী, মেম্বার, চেয়ারম্যান থানায় উপস্থিত হয়ে ৫ জনের নামে অভিযোগ করেন।

এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাশেম বলেন, রুমা জেলার একটি পাড়ার প্রধান ছিলেন লংরুই ম্রো। তাকেসহ তার চার সন্তানকেসহ কুপিয়ে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!