১৫ আগস্ট বাঙালির অমোচনীয় কলঙ্কের দিন : ড. অনুপম সেন

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, ১৫ আগস্ট বাঙালির অমোচনীয় কলঙ্কের একটি দিন। ছয় দফায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তির যে সনদ রচনা করেছিলেন একাত্তরের মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে তিনিই তা বাস্তবে রূপ দিয়েছেন। হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধুই একমাত্র বাঙালির মুক্তিত্রাতা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার (২৪ আগস্ট) চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ আয়োজন করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

আরও পড়ুন : ১৫ আগস্ট, শোকের দিন

সভায় সভাপতিত্ব করেন সিইউজে সভাপতি তপন চক্রবর্তী। যুগ্ম সম্পাদক ও শোকসভা প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাইদুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক আসিফ সিরাজ, সিইউজের সিনিয়র সহসভাপতি রুবেল খান, সহসভাপতি অনিন্দ্য টিটো, সিইউজের সাবেক সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সাবেক যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল।

অনুষ্ঠানে সিইউজের মুখপত্র ‘বার্তাজীবী’র বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!