১৫০ টাকা বাড়তি চেয়ে সেনা সদস্যকে মেরেছিল আরএনবির ৩ সদস্য

১৫০ টাকার জন্য এক সেনা সদস্যকে মেরে রক্তাক্ত করা হয়েছে চট্টগ্রাম রেলস্টেশনে। এ ঘটনা ঘটান খোদ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা। নিজেকে সেনা সদস্য পরিচয় দেওয়ার পরেও তাঁকে রাইফেল দিয়ে আঘাত করেন আরএনবির রাকিব নামে এক সিপাহী।

এ ঘটনায় চারজনকে চিহ্নিত ও তিনজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের বিরুদ্ধে পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। আটকরা হলেন— সিপাহী মাইন হাসান রাকিব ও লিটন চাকমা এবং হাবিলদার মো. রবিউল ইসলাম।

শুক্রবার (২৬ আগস্ট) সকাল ১১টায় চাঁন্দগাও ক্যাম্পে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন র‌্যাব-৭ এর অধিনায়ক ল্যাপ্টেন কর্ণেল এমএ ইউসুফ।

তিনি বলেন, ‘গত ৮ আগস্ট রাত ১০টার দিকে সেনা সদস্য চট্টগ্রাম থেকে ব্রাক্ষণবাড়িয়া যাওয়ার জন্য চট্টগ্রাম রেলস্টেশনে আসেন। এ সময় তিনি টিকিট দেখিয়ে মেইল ট্রেনে উঠতে চাইলে আরএনবির সদস্যরা তাঁকে বাধা দিয়ে ১৫০ টাকা চাঁদা দাবি করেন। এ সময় তিনি টিকিটি দেখিয়ে অতিরিক্ত টাকা দিতে রাজি না হলে আরএনবির সদস্যরা তাঁর উপর চড়াও হন। তর্কের একপর্যায়ে সেনা সদস্য ঘটনাটি মোবাইলে ধারণ করতে গেলে সিপাহী রাকিব অকথ্য ভাষায় গালিগালাজ করে তাঁর মোবাইল কেড়ে নেন। এ সময় রাকিবের সঙ্গে সিপাহী লিটন চাকমা ও ইয়াসিন মিলে তাঁর শার্টের কলার ধরে মারধর করতে থাকেন। পরে তিনি নিজেকে সেনাবাহিনীর সদস্য পরিচয় দিলে তাঁরা আরো বেশি চড়াও হন।

এ সময় রাকিব সেনাবাহিনীকে অকথ্য ভাষায় গালাগালসহ তাঁকে রাইফেলের বাট দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন। পরে তিনি রেলেওয়ে থানা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। কিন্ত রেলওয়ে পুলিশ এ ঘটনায় কোনো ব্যবস্থা না নিয়ে ঘটনাটি ধামাচাপা দেন। ২৪ আগস্ট ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে যৌথবাহিনী রেলস্টেশনে অভিযান চালিয়ে ভিডিও ফুটেজসহ তথ্য সংগ্রহ করে ঘটনায় জড়িত ৪ জনকে শনাক্ত করেন।

পরে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ৩ জনকে আটক করা হয়। তবে ইয়াসিন নামে একজনকে এখনো আটক করা সম্ভব হয়নি। এছাড়া সেদিন রেলওয়ে পুলিশের যে সদস্য ঘটনাটির বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে ধামাচাপা দিতে চেয়েছেন তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

এ ঘটনায় ঘুষ দাবি, আক্রমণ, মারধর, হত্যাচেষ্টা, মানহানিসহ ৫টি মামলা দায়ের করা হয়েছে। আটকদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের পক্রিয়া চলছে।

সিএম/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!