হারানো জিডি হবে মুহূর্তেই, চট্টগ্রামে চালু সিএমপি সার্ভিস সেন্টার

জনগণকে সেবা দিতে এবার সার্ভিস সেন্টার চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এ সেন্টারে মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপির সব থানার সাধারণ ডায়েরি (জিডি) লিপিবদ্ধ করা যাবে। এছাড়া সার্ভিস সেন্টারে ট্রাফিক পুলিশের সঙ্গে সম্পর্কিত যেকোনো মামলার জরিমানা দেওয়া যাবে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ডবলমুরিং মডেল থানাধীন আগ্রাবাদ বাদামতলী মোড়ে ‘সিএমপি সার্ভিস সেন্টার’ নামে এ সেন্টারের উদ্বোধন করা হয়। ফিতা কেটে সার্ভিস সেন্টার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে গ্রহণ করা হয়েছে এই উদ্যোগ। এখান থেকে মানুষকে আরও সহজে যাতে সেবা দেওয়া যায় সে চেষ্টাই থাকবে।

আরও পড়ুন: অতিরিক্ত আইজিপির পদোন্নতি পেলেন সিএমপির আলোচিত কমিশনার মাহাবুবর রহমান

জানা যায়, সিএমপির এ সার্ভিস সেন্টারে মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপির যেকোনো থানার জিডি লিপিবদ্ধ করা যাবে। জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় পাঠানোর পর থানায় জিডি রেকর্ড হবে। এরপর পুনরায় থানা থেকে অনলাইনে সার্ভিস সেন্টারে পাঠানো হবে এবং সার্ভিস সেন্টার থেকে সেই জিডির কপি আবেদনকারীকে দেওয়া হবে।

এছাড়া ট্রাফিক পুলিশের মামলার কারণে জব্দ কাগজপত্রা যানবাহনের মালিককে দেওয়া হবে। জিডি করা এবং ট্রাফিকের মামলাসংক্রান্ত সেবা পাওয়ার জন্য সেবাপ্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং তার নিজ নামে নিবন্ধিত মোবাইল নম্বর সঙ্গে আনতে হবে। প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সার্ভিস সেন্টারে সেবা দেওয়া হবে।

পর্যায়ক্রমে চট্টগ্রাম নগরের আরো কয়েকটি স্থানে সার্ভিস সেন্টার স্থাপন করা হবে বলে জানান সিএমপির কর্মকর্তারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. শামসুল আলমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!