চাম্বলে আবার স্থগিত নির্বাচন, মানববন্ধনে প্রার্থীরা

ভোটের দুদিন আগে নির্বাচন কমিশন আবারও স্থগিত ঘোষণা করেছে বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন। এ নিয়ে দুদফা নির্বাচনের ঘোষণা দিয়ে পুনরায় স্থগিত করা হলো।

এদিকে নির্বাচন স্থগিত করায় এলাকায় মানববন্ধন করেছে অংশগ্রহণকারী প্রার্থীরা।

আরও পড়ুন: বাঁশখালীতে নির্বাচন : বিশাল ব্যবধানে জিতেছেন তোফাইল, কাউন্সিলর হলেন যাঁরা

মঙ্গলবার ( ১২ জুলাই) বিকাল সাড়ে ৪টায় উপজেলা সদরে অনুষ্ঠিত মানববন্ধনে দ্রুত নির্বাচন আয়োজনের দাবি জানানো হয়।

এর আগে গত ২৮ মে ইভিএম ভোট প্রসঙ্গে নৌকা প্রতীক প্রার্থী মুজিবুল হক চৌধুরী বেফাঁস বক্তব্য দেওয়ায় ৫ জুন নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত ঘোষণা করে। এরপর গত ৩ জুলাই নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৪ জুলাই হবে বলে ঘোষণা দেওয়া হয়। এই লক্ষ্যে সব প্রস্তুতিও সম্পন্ন করা হয়।

এরপর আজ (মঙ্গলবার) নির্বাচনের দুদিন আগে নির্বাচন কমিশন আবারও নির্বাচন স্থগিত ঘোষণা করে।

প্রজ্ঞাপনে বলা হয়, ফজলুল কাদের চৌধুরী নামের এক চেয়ারম্যান প্রার্থী হাইকোর্টে রিট করায় নির্বাচন স্থগিত করা হয়েছে।

নির্বাচনে ৪ জন চেয়ারম্যান, ৯ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৫০ জন সাধারণ সদস্যসহ মোট ৬৩ জন প্রার্থী প্রচারণায় অংশ নেন। ৯টি ওয়ার্ডের ১০টি ভোটকেন্দ্রে মোট ভোটার ১৫ হাজার ৫৯০ জন।

আরও পড়ুন : বাঁশখালীতে ‘সংঘাত’ ছাড়াই শান্তিপূর্ণ নির্বাচন, বিএনপি নেতার ভিন্ন দাবি

এদিকে নির্বাচন কমিশনের এই স্থগিতাদেশের পর বাঁশখালী সদরে প্রার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন উপজেলা মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক ও প্রার্থী হিরা মনি, জাফরুল ইকবাল ও মাহমুদুল হক অনেকে।

যোগাযোগ করা হলে বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মু. ফয়সাল আলম আলোকিত চট্টগ্রামকে বলেন, চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন আবারো স্থগিত করা হয়েছে। হাইকোর্ট রিটের নিষ্পত্তি হওয়ার পর নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইউবি/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!