সেই স্কুলছাত্র চাপা পড়েছিল বালুর নিচে

সীতাকুণ্ডের গুলিয়াখালী সৈকতে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে পানিতে তলিয়ে যাওয়া স্কুলছাত্র মেহেদী হাসানের লাশ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল ৭টার দিকে স্থানীয়দের সহায়তায় বালুর নিচে থেকে লাশটি উদ্ধার করা হয়। এর আগে ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের সদস্যরা অনেক খোঁজ করেও তার সন্ধান পায়নি।

এর আগে গত বুধবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে সীতাকুণ্ড মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী সৈকতে ১৪ জন বন্ধুসহ গোসল করতে নেমে জোয়ার পানিতে তলিয়ে যায় কুমিল্লা মর্ডান হাই স্কুলের নবম শ্রেণির ছাত্র মেহেদী হাসান। খবর পেয়ে ইউএনও মো. শাহাদাত হোসেন, ফায়ার সার্ভিসের সদস্য ও চট্টগ্রাম থেকে যাওয়া ডুবুরি দল, পুলিশ, জনপ্রতিনিধি ঘটনাস্থলে ছুটে যান। এরপর ডুবুরি দল অনেক খোঁজ করেও তার সন্ধান পায়নি।

স্থানীয়রা জানান, আজ সকাল আনুমানিক ৭টার দিকে নিখোঁজের স্থান থেকে অন্তত ২শ গজ পশ্চিমে বালুর নিচে চাপা পড়ে থাকা অবস্থায় একটি হাত দেখা যায়। হাতটি দেখে ধারণা করা হয় এটি মেহেদীর লাশ হতে পারে। পরে শরীর পানি দিয়ে পরিষ্কার করে গুলিয়াখালী বেড়িবাঁধ এলাকায় নিয়ে আসা হয়।

আরও পড়ুন : ক্লাসরুমে ‘গোপন প্রেম’ দেখায় দপ্তরিকে কুপিয়ে খুন করল স্কুলছাত্র

মেহেদীর মা বলেন, আমাকে বেশ কিছুদিন থেকে মেহেদী বলছে সে নাকি বেশিদিন আর বাঁচবে না। তখন আমি তাকে এসব কথা না বলার জন্য নিষেধ করি। মেহেদীর স্কুল ও এলাকায় সবার প্রিয় ছিল। সবসময় হাসিমুখে থাকত। আমি তাকে বলেছিলাম, বাবা বেড়াতে যাচ্ছ যাও, তবে সমুদ্রের পানিতে নামবে না। তখন মেহেদী বলেছিল, মা আমি কি সাঁতার জানি, তাহলে কেন পানিতে নামবো? তুমি কোনো চিন্তা করো না। এই ছিল ছেলের সঙ্গে আমার শেষকথা।

মেহেদীর বাবা মো. ওমর ফারুক বলেন, বুধবার থেকেই ছেলে মেহেদীকে উদ্ধারে প্রশাসন, ইউএনও, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, পুলিশ, ইউপি সদস্য, সীতাকুণ্ড ফায়ার সার্ভিস সদস্যরা ও চট্টগ্রাম থেকে ডুবুরি দলের কাছে কৃতজ্ঞ। তাঁরা ঘটনার পর থেকে মেহেদীকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা করেছেন। আমার বাড়ি কুমিল্লা জেলার বরুড়া থানার ১ নম্বর আগানগর ইউনিয়নে। তবে আমি চাকরির সুবাদে একই জেলার কুমিল্লা সদরের ৭ নম্বর ওয়ার্ডের গবিন্দপুর পশ্চিম পাড়ায় বসবাস করি। আমি কুমিল্লার একটি স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছি।

এ বিষয় জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, বুধবার দুপুরে গুলিয়াখালী সমুদ্রসৈকতে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে স্কুলছাত্র মেহেদী হাসান জোয়ারে নিখোঁজ হয়। সেদিন ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের সদস্যরা অনেক খোঁজ করেও তাকে পায়নি। আজ সকাল ৭টার দিকে স্থানীয়রা বালুর নিচে চাপা পড়া অবস্থায় লাশ উদ্ধার করে। গুলিয়াখালীতে জানাজা শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!