দাওয়াত না পেয়ে স্কুলের অনুষ্ঠান পণ্ড, সেই চেয়ারম্যানের মামলা তদন্তে পিবিআই

বাঁশখালীতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান পণ্ড ও ভাঙচুর মামলায় কাথরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইবনে আমিনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পিবিআই।

শনিবার (১৭ জুন) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত পিবিআই’র উপপরিদর্শক মো. রোস্তম আলী স্কুলের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, অভিযুক্ত চেয়ারম্যান ইবনে আমিনসহ স্কুল কমিটির সদস্য ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে পিবিআই তদন্ত কর্মকর্তা মো. রোস্তম আলী বলেন, কাথরিয়া-বাগমারা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ওবাইদুল্লাহ বাদী হয়ে গত ১৮ মে চট্টগ্রামের সদর দ্রুত বিচার আদালতে আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুতবিচার) ২০১৮-এর ৪ ও ৫ ধারায় মামলা করেন। এই মামলায় প্রধান অভিযুক্ত আসামি কাথরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইবনে আমিন। এছাড়া মামলায় আব্দুল মান্নান ও মো. নাসির উদ্দিন নামে আরও দুজনকে জ্ঞাত রাখলেও অজ্ঞাত রাখা হয়েছে আরও ১৪/১৫ জন আসামিকে। আমরা ঘটনার প্রকৃত অপরাধীদের চিহ্নিত করতে কাজ শুরু করেছি।

আরও পড়ুন: চকরিয়ায় চেয়ারম্যানের চাঁদা দাবি—মামলা নিতে থানাকে নির্দেশ

এ বিষয়ে জানতে চাইলে কাথরিয়া-বাগমারা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর বলেন, স্কুলে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত মোট শিক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৮৭৩ জন। এদের মধ্যে এসএসসি পরীক্ষার্থী ছিল ২১৩ জন। চেয়ারম্যান মো. ইবনে আমিন দাওয়াত না পাওয়ার অভিযোগে গত ২৭ এপ্রিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান পণ্ড করে স্কুলে তালা লাগিয়ে ভাঙচুর করেন। এ ঘটনার পর গত ১৮ মে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাদী হয়ে মামলা করেন। পিবিআইয়ের কাছে আমার আবেদন ঘটনার প্রকৃত তদন্ত করা হোক।

যোগাযোগ করা হলে কাথরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. ইবনে আমিন আলোকিত চট্টগ্রামকে বলেন, স্কুলের সভাপতি ঘটনা মীমাংসা করবেন বলেছেন। আবার কেন মামলা হলো এবং তদন্ত হচ্ছে বুঝতে পারছি না। আমি তো কোনো দোষ করিনি।

ইউবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!