আনোয়ারায় ১৩ মণ সামুদ্রিক মাছ জব্দ, ৩ জনের দণ্ড

আনোয়ারায় বিভিন্ন প্রজাতির ১৩ মণ সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। এছাড়া মাছের ২ মালিকের একজনকে ৫ হাজার ও অন্যজনকে ৪ হাজার টাকা এবং ট্রাক চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব মাছ জব্দ করা হয়।

জানা গেছে, অভিযানের পর জব্দ করা মাছ থেকে ১শ কেজি মাছ পাঁচটি এতিমখানায় এবং বাকি মাছ ১ লাখ ৯৫ টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়া মাছ পরিবহনের দায়ে ট্রাক চালককে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ এর ৫ ধারায় ২ হাজার টাকা, মাছের ২ জন মালিকের একজনকে ৫ হাজার ও অন্যজনকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: আনোয়ারায় ধরা খেল বিশাল সামুদ্রিক মাছের চালান

ইউএনও মো. ইশতিয়াক ইমন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরা ও পরিবহনের অপরাধে তিনজনকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ১৩ মণ মাছ জব্দ করে ১শ কেজি পাঁচটি এতিমখানায় এবং বাকি মাছ নিলামে বিক্রি করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রাশিদুল হক, মেরিন ফিসারিজ অফিসার হুজ্জাতুল ইসলাম ও অফিস সহকারী মোহাম্মদ এনামুল হক।

প্রসঙ্গত, ১৬ জুলাই দুপুরে উপজেলার চাতরী চৌমুহনী বাজার এলাকা থেকে বিভিন্ন প্রজাতির ১০ মণ সামুদ্রিক মাছ জব্দ করা হয়। এ সময় মাছ পরিবহনের দায়ে আটক ট্রাক চালককে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে ১২ জুলাই রাত সাড়ে ৯টার দিকে কালাবিবির দীঘি এলাকা থেকে ৪৫ মণ মাছসহ একটি ট্রাক জব্দ করা হয়। এসময় আটক একজনকে ২ হাজার টাকা ও অন্যজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কাঞ্চন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!