সাংসদের ‘গাড়ি চালকের’ বিরুদ্ধে অভিযোগ দিয়ে ঘুম হারাম জেলে পরিবারের

অভিযোগই যেন কাল হয়ে দাঁড়িয়েছে বাঁশখালির এক জেলের পরিবারের। রীতিমত হুমকি-ধমকিতে ভুক্তভোগী পরিবারের ঘুম হারাম।

গত ২১ জুন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাশ্ববর্তী সুভাষ দাশ ও তার পরিবার সশস্ত্র হামলা চালিয়ে বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামের বিশ্বনাথ পাথরের জায়গা জোরপূর্বক দখল করে নেয়।

এ ঘটনায় গত ৩০ জুন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন এবং চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রাশিদুল হকের কাছে লিখিত অভিযোগ দেয়ার পরও মিলছে না সহায়তা। উল্টো থানা-পুলিশের হয়রানি ও হুমকি-ধমকি দিচ্ছে বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

অভিযুক্ত সুভাষ দাশ এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর ব্যক্তিগত গাড়ি চালক।

ভুক্তভোগী বিশ্বনাথ পাথর বলেন, প্রতিবেশি লক্ষীপদ দাশের ছেলে সুভাষ দাশ (২৫) বাঁশখালির সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর ব্যক্তিগত গাড়ি চালক হিসেবে নিযুক্ত হওয়ার পর ক্ষমতার দাপট দেখিয়ে নানাভাবে হয়রানি এবং হুমকি-ধমকি দিয়ে আমাদের জায়গা দখলের চেষ্টা করে আসছিল।

২০১৯ সালের ৭ মার্চ আমার দুই ভাইপোকে বাহারছড়া পুলিশ বিনাকারণে ধরে নিয়ে ফাঁড়িতে ১ দিন আটকে রাখে এবং মারধর করে। পরে স্থানীয় গ্রামবাসীর প্রতিবাদে মুখে তাদের ছেড়ে দিতে বাধ্য হয়।

নিরুপায় হয়ে ২০২০ সালের ২৮ জানুয়ারি জায়গা নিয়ে বাঁশখালি আদালতে একটি মামলা দায়ের করি। আদালত শুনানি শেষে ১৮ অক্টোবর ওই জায়গার ওপর স্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন।

কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত ২১ জুন সকাল ১০টায় সুভাষ দাশসহ আরো ৭-৮ জন দা, কিরিচ, লাঠিসোঠা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা, মারধর এবং মহিলাদের শ্লীলতাহানি করে আমাদের জায়গা জোরপূর্বক দখল করে নেয়। ওই হামলায় পরিবারের ৬ জন নারী-পুরুষ আহত হয়।

ঘটনার পর গত ২৩ জুন বাঁশখালি থানায় অভিযোগ করলে বাহারছড়া পুলিশ ঘটনাস্থলে এসে এমপির গাড়ি চালক পরিচয়ে সুরাহা না করেই চলে যান। পরবর্তী বিষয়টি এমপি মহোদয়কে জানানোর জন্য বেশ কয়েকবার গেলে  গাড়ি চালক সুভাষ লোকজন দিয়ে আমাদের ধাওয়া করে।

এ বিষয়ে ঘটনার তদন্ত কর্মকর্তা বাহারছড়া পুলিশ ফাঁড়ির এস আই মুজিবুর রহমান বলেন, ‘বিষয়টি তদন্ত করে সমাধানের চেষ্টা করা হচ্ছে। বিশ্বনাথ পাথরের পরিবার কোনোরকম হয়রানির শিকার হবে না। সুভাষ দাশকে আদালতের নিষেধাজ্ঞায় হস্তক্ষেপ না করতে সতর্ক করা হয়েছে।’

অভিযুক্ত সুভাষ দাশ বলেন, ‘ আমাদের জায়গা আমরা দখল করেছি। হামলা এবং হুমকি-ধমকির বানোয়াট অভিযোগ করে আমাকে ফাঁদে ফেলার চেষ্টা করা হচ্ছে।’

উজ্জ্বল/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!