হঠাৎ উড়ে এল ৩০০ কেজির সিলিন্ডারের টুকরো, শ্যালকের দোকানেই লাশ দুলাভাই

সীতাকুণ্ড কদমরসুলপুর এলাকার বাসিন্দা শামশুল আলম। প্রতিদিনের মতো নামাজ শেষে বিকেলে কদম রসুলপুর বাজারের শ্যালকের দোকানে বসে আড্ডা দিচ্ছিলেন। তার ৫০০ গজ দূরেই ছিল সীমা অক্সিজেন প্ল্যান্ট। হঠাৎ সেখান থেকে একের পর এক বিস্ফোরণে বিকট শব্দ আসতে থাকে তার কানে। কিন্তু কিছু বুঝে উঠার আগে প্রায় ৩০০ কেজি ওজনের একটি অক্সিজেন সিলিন্ডারের টুকরো এসে কাঠের দোকানের উপর থেকে পড়ে শামসুল আলমের শরীরে। ঘটনাস্থলে মারা যান তিনি।

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সীমা অক্সিজেন প্ল্যান্টে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত শামসুল আলম রিয়েল এস্টেট ব্যবসায় জড়িত ছিলেন।

আরও পড়ুন: হঠাৎ খুলে পড়ল লোহার গেইট, মুহূর্তেই লাশ শিশু

নিহত শামসুল আলমের বড় ভাই বাংলাদেশ ইসলামি ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি ওবাইদুল মোস্তফা কদম রসূলী আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ বিকেল সাড়ে ৪টার দিকে আছরের নামাজ শেষে আমি বাসায় চলে যাই। তারপর হঠাৎ একটা বিস্ফোরণের শব্দ শুনতে পাই। ওই সময় আমার ভাই শামসুল আলম কদম রসুলপুর বাজারে তার শালার কাঠের দোকানে বসে আড্ডা দিচ্ছিল। হঠাৎ সীমা অক্সিজেন প্ল্যান্টে একের পর এক বিকট শব্দ হতে থাকে। সেখান থেকে প্রায় ৩০০ কেজির একটা অক্সিজেন সিলিন্ডারের টুকরো দোকানের উপর থেকে আমার ভাইয়ের ওপর পড়ে। এসময় ঘটনাস্থলে মারা যায় সে।

তিনি আরও বলেন, আমাদের বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে সীমা অক্সিজেন প্ল্যান্ট। বিস্ফোরণের সময় ঘর পর্যন্ত কেঁপে উঠেছে। ভয়ে আশপাশের মানুষ ঘর থেকে বের হয়ে এদিক-সেদিক ছুটতে থাকে। কারণ এর আগে কনটেইনার বিস্ফোরণের ভয়াবহতার পর ফের একটা বিস্ফোরণের ঘটনা ঘটল।

এনডিসি তৌহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণের ঘটনায় হাসপাতালে আসা রোগীদের চিকিৎসায় প্রয়োজনীয় ওষুধপত্র জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হচ্ছে। বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠনসহ পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!