শেভরন টু ম্যাক্স হাসপাতাল, পথেই খোয়া যাওয়া ব্যাগ খুঁজে দিল পুলিশ

হারানোর ৪ ঘণ্টার মধ্যে ‘আইস অব সিএমপি’ ও ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের সাহায্যে মোবাইল ও হারানো ব্যাগ উদ্ধার করল চকবাজার থানা পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, সাতকানিয়া থেকে শহরে চিকিৎসার জন্য আসেন জোহরা বেগম (৫৫)। তিনি মেয়ের জামাইসহ ১৩ জুন সন্ধ্যায় পাচঁলাইশ থানার শেভরন ডায়াগনস্টিক থেকে পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট নিয়ে ম্যাক্স হাসপাতালে ডাক্তার দেখাতে যাচ্ছিলে। কিন্তু ভুলে অটোরিকশায় ব্যাগসহ প্রয়োজনীয় কাগজপত্র ফেলে নেমে চলে যান। কিছুক্ষণ পর ব্যাগ খুঁজতে গিয়ে নিচে এসে দেখেন অটোরিকশা চলে গেছে।

পরে তিনি রাত আড়াইটার দিকে চকবাজার থানায় ছুটে যান। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করেন ( জিডি)। এরপর পুলিশ তদন্তে নেমে ম্যাক্স হাসপাতালসহ আশপাশের বিভিন্ন সিসিটিভি ফুটেজের মাধ্যমে অটোরিকশাটি শনাক্ত করে।

আরও পড়ুন: টাকা—স্বর্ণালঙ্কারের হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিল কোতোয়ালী পুলিশ

এরপর সিএমপির ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের ডাটাবেজ থেকে গাড়ির মালিক ও চালকের তথ্য সংগ্রহ করে ৪ ঘণ্টার মধ্যে মোবাইল, ব্যাগ ও প্রয়োজনীয় কাগজপত্র উদ্ধার করে জোহরা বেগমকে বুঝিয়ে দেন।

এদিকে হারানো ব্যাগ খুঁজে পেয়ে ভীষণ খুশি জোহরা বেগম। পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আশা ছেড়ে দিয়েছিলাম। কিন্তু পুলিশের তৎপরতায় আমার মোবাইল ব্যাগ ও জরুরি জিনিসপত্র খুঁজে পেয়ে অনেক ভালো লাগছে।

এ বিষয়ে চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফেরদৌস জাহান আলোকিত চট্টগ্রামকে বলেন, সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ‘আইস অব সিএমপি’ ও ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপসের সাহায্যে ৪ ঘণ্টার মধ্যে মোবাইল, ব্যাগ ও প্রয়োজনীয় কাগজপত্র উদ্ধার করে জোহরা বেগমকে বুঝিয়ে দিয়েছি।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!