রাতের আঁধারে পুড়ে দিল নৌকা, জালও—নেপথ্যে নির্বাচন

মিরসরাইয়ে তিন জেলের মাছ ধরার ইঞ্জিনচালিত নৌকা ও সাতটি জাল রাতের আঁধারে পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

শনিবার (১৩ জানুয়ারি) রাতে উপজেলার সাহেরখালী ইউনিয়নের ডোমখালী স্লুইস গেট বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে আজ (রোববার) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ ও স্থানীয় চেয়ারম্যান।

ক্ষতিগ্রস্ত জেলেরা হলেন— সাহেরখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ডোমখালী জলদাশপাড়ার বাদল জলদাশ, রবি জলদাশ ও অর্জুন জলদাশ।

আরও পড়ুন : চট্টগ্রামে পুড়ল ঘর—দোকান, ক্ষতি ৫৫ লাখ টাকা

ক্ষতিগ্রস্ত বাদল চন্দ্র জলদাশ বলেন, দীর্ঘ ২২ বছর ধরে সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছি নৌকা দিয়ে। শনিবার রাতে ডোমখালী বেড়িবাঁধ স্লুইস গেট এলাকায় সন্ধ্যায় আমার একটি নৌকা, একটি জাল এবং আরও দুজনের ৭টি জাল রেখে বাড়ি চলে আসি। আজ সকালে খবর আসে রাতে কে বা কারা নৌকা ও জাল পুড়িয়ে দিয়েছে। জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন শেষ হয়ে গেল। বিষয়টি চেয়ারম্যান ও মেম্বারকে জানিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে সাহেরখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জলদাশ বাড়ির বাদল জলদাশ নৌকার প্রধান সমন্বয়ক ছিলেন। এরই জেরে হয়ত শনিবার রাতে তার মাছ ধরার নৌকা, জাল এবং রবি, অর্জুন জলদাশের ৬টি জাল পুড়ে দিয়েছে। বিষয়টি নবনির্বাচিত এমপিকে অবহিত করা হয়েছে।

যোগাযোগ করা হলে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটতে পারে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!