রাঙ্গুনিয়ায় ফসলি জমির মাটি কেটে ধরা খেল ইউপি সদস্য

রাঙ্গুনিয়ায় ফসলি জমির মাটি কেটে বিক্রির দায়ে ইউপি সদস্যকে দেড় লাখ টাকা, জমির মালিককে ২০ হাজার টাকা ও এসকেভেটর মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুর উপজেলার রাজানগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শিয়ালবুক্ক এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন রাঙ্গুনিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জামশেদুল আলম।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাঙ্গুনিয়া উপজেলার ১ নম্বর রাজানগর ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডের ভরনছড়ি গ্রামের শফি সওদাগরের ছেলে ও ১ নম্বর রাজানগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শাহাদুল ইসলাম শাহেদ, ১৩ ইসলামপুরে ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গুদারপাড় গ্রামের আবদুর রশিদের ছেলে আবদুল মান্নান ও দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের শিকদারপাড়া গ্রামের আবদুর রহমান শিকদারের ছেলে রফিক শিকদার।

জানা যায়, ১ নম্বর রাজানগর ইউনিয়নের শিয়ালবুক্ক গ্রামে এসবেভেটর দিয়ে ফসলি জমির মাটি উত্তোলন করে সুগারমিল এলাকার মিয়া কোম্পানির ইট ভাটায় বিক্রি করছিলেন ইউপি সদস্য মো. শাহেদ। খবর পেয়ে বুধবার (৮ জানুয়ারি) বিকেলে এসকেভেটর জব্দ করে ৬ নম্বর ইউপি সদস্য মো. ইউসুফের জিম্মায় দেয় উপজেলা প্রশাসন।

এরপর আজ (বৃহস্পতিবার) দুপুরে অভিযান চালিয়ে ওই ইউপি সদস্যকে ১ লাখ ৫০ হাজার টাকা, জমির মালিক রফিক শিকদারকে ২০ হাজার টাকা এবং মিথ্যা তথ্য দেওয়ায় এক্সেভেটরের মালিক আবদুল মান্নানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জামশেদুল আলম বলেন, রাজানগর ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহাদুল ইসলাম শাহেদ, জমির মালিক ও এক্সেভেটরের মালিক দোষ স্বীকার করায় উভয়কে ২ লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

এমআর/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!