রাঙ্গুনিয়ায় প্রত্যাশীর কর্মশালা

রাঙ্গুনিয়া উপজেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘প্রত্যাশী’র ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

নিরাপদ অভিবাসন প্রক্রিয়া অনুশীলনের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর সার্বিক উন্নয়ন এবং নিরাপদ ও নিয়মিত অভিবাসন সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে এ আয়োজন করা হয়।

বুধবার (১৫ ডিসেম্বর) উপজেলার সরফভাটা ইউনিয়নের ইয়াছমিন কমিউনিটি সেন্টার হল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালাটি প্রত্যাশীর স্ট্রেনদেন্থ অ্যান্ড ইনফরমেটিভ মাইগ্রেশান সিস্টেমস (সিমস) প্রকল্পের ‘নিরাপদ অভিবাসনবিষয়ক’।

প্রকল্প কর্মকর্তা মো. আজিম উদ্দিনের সভাপতিত্বে ও প্রত্যাশীর রাঙ্গুনিয়ার সমন্বয়ক মিজানুর রহমানের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন প্রত্যাশী’র এরিয়া ম্যানেজার শুলক চৌধুরী।

আরও পড়ুন : মুক্ত হলো রাঙ্গুনিয়া—ক্যাম্প ছেড়ে পালাল পাকিস্তানি সৈন্যরা, বাড়িঘরে দিল আগুন

বিশেষ অতিথি ছিলেন জোবাইরা নুসরাত লিলি।

উপস্থিত ছিলেন ইসরাত জাহান, জান্নাতুল ফেরদৌসসহ প্রত্যাশী’র কর্মকর্তারা।

সুইজারল্যান্ড সরকারের আর্থিক সহয়তায় ও সুইস উন্নয়ন সংস্থার হেলভেটাস বাংলাদেশের কারিগরি সহযোগিতার সঙ্গে পার্টনারশিপে স্ট্রেনদেন্থ অ্যান্ড ইনফরমেটিভ মাইগ্রেশান সিস্টেমস (সিমস) প্রকল্পটি বাস্তবায়নের কাজ করছে। প্রকল্পের মাধ্যমে বিদেশগামী, বিদেশে অবস্থানরত ও বিদেশফেরত অভিবাসী এবং তাদের পারিবারের আর্থ-সামাজিক, অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতা করা হচ্ছে।

হেলভেটাস বাংলাদেশকে সহায়তা করছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘প্রত্যাশী’। সেই সঙ্গে নিরাপদ অভিবাসনবিষয়ক তথ্য প্রদানের জন্য জনসচেতনতা বৃদ্ধি এবং সঠিক উপায়ে রেমিট্যান্স ব্যবহার সম্পর্কে ধারণা ও প্রতারিতরা আইনি সহায়তা পাওয়ার পরামর্শসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, প্রবাসফেরত অভিবাসী, সম্ভব্য অভিবাসীসহ ৫০ জন কর্মশালায় উপস্থিত ছিলেন।

মতিন/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!