রাউজান পৌরসভার ১০৯ কোটি টাকার বাজেট

রাউজান পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের ১০৯ কোটি ১৩ লাখ ৪৬ টাকা বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) দুপুরে এ বাজেট ঘোষণা করেন মেয়র জমির উদ্দিন পারভেজ।

বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১১ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২৭১ টাকা। মঞ্জুরি ৯৬ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ৭৪৩ টাকা। মূলধন আয় ধরা হয়েছে এক কোটি ৩৯ লাখ ৯১ হাজার ৩২ টাকা। সর্বমোট আয় ১০৯ কোটি ১৩ লাখ ৪৬ টাকা।

নিজস্ব রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৮ কোটি ৪৩ লাখ ২০ হাজার টাকা। প্রকল্প বাবদ ব্যয় ধরা হয়েছে ৯১ কোটি ৬ লাখ টাকা। মূলধন হিসাবে ব্যয় ধরা হয়েছে ৩৫ লাখ ৫২ হাজার ৩২০ টাকা। সর্বমোট ব্যয় ৯৯ কোটি ৮৪ লাখ ৭২ হাজার ৩২০ টাকা। প্রারম্ভিক জের ধরা হয়েছে ৪ কোটি ৭৯ লাখ ৫০ হাজার ৪৬ টাকা।

আরও পড়ুন: রাউজান সাংবাদিক পরিষদের অভিষেক আজ, নানা আয়োজন

এসময় মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, অবকাঠামো উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামোকে ডেল্টা প্ল্যান, বর্জ্য থেকে জ্বালানি ও সামগ্রী নির্মাণ প্ল্যান্টকে গুরুত্ব দিয়ে এই বাজেট প্রণয়ন করা হয়েছে।

এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ঘোষিত বাজেটকে সময়োপযোগী অখ্যায়িত করে সফলভাবে বাস্তবায়নে মেয়রকে সহায়তার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান।

এছাড়া বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব।

পৌর সচিব অনিল চন্দ্র ত্রিপুরার সঞ্চালনায় আলোচনায় অংশ নেন পৌর কাউন্সিলর বশির উদ্দিন খান, আলমগীর আলী, জসিম উদ্দিন চৌধুরী, অ্যাড. দিলিপ কুমার চৌধুরী, অ্যাড. সমীর দাশগুপ্ত, আজাদ হোসেন, মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ডলি, জেবুন নেসা, নাসিমা আকতার, হিসাবরক্ষক শাকুর মিয়া, প্রকৌশলী ওয়াসিম আকরাম, উপসহকারী প্রকৌশলী রাকিব উদ্দিন ও প্রধান সহকারী সুমন কুমার বড়ুয়া।

এসএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!