রাউজান এখন সারাদেশের মডেল : ফজলে করিম

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, সরকারের উন্নয়ন পরিকল্পনা শতভাগ বাস্তবায়ন করায় রাউজান এখন সারাদেশের মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। আমাদের প্রতিটি ইউনিয়ন পরিষদের স্থায়ী কার্যালয় আছে। প্রত্যেক ইউপি সদস্যের জন্য ১ হাজার বর্গফুটের স্থায়ী কার্যালয় করছি। বহুতল ভবনে প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় আছে। মানুষের কল্যাণে নিজের জীবন উৎসর্গ করেছি। মৃত্যুর পর আমাকে রাউজানে কবর দেওয়া হবে এটাই চাওয়া।

সোমবার (৩ জুলাই) দুপুরে নগরের পাথরঘাটার নিজ বাসভবনে রাউজান সাংবাদিক পরিষদের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

যোগাযোগ, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়নের কথা উল্লেখ করে ফজলে করিম চৌধুরী বলেন, রাউজানের চুয়েটে সেশন জট নেই, রাউজানে হরতাল নেই। রাউজানে আছে শৃঙ্খলা আর কর্তব্যনিষ্ঠা। যার যার দায়িত্ব তারাই পালন করছে। আমরা শুধু সরকারের পক্ষে মনিটরিং করছি।

আরও পড়ুন: রাউজান সাংবাদিক পরিষদের অভিষেক জুলাইয়ে, সংবর্ধনাও

তিনি বলেন, আমাদের কৃষি জমির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করছি। সবার হাতে টাকা আছে, কিন্তু কৃষি জমিতে কেউ বাড়ি বানাতে পারে না। আমাদের ৩৫ হাজার কৃষক আছে। তাদের সার, বীজ, আধুনিক যন্ত্রপাতি দিয়ে সহযোগিতা করছি। রাউজানে এবার সরিষা ও সূর্যমুখীর বাম্পার ফলন হয়েছে। এজন্য তেল তৈরি করতে মেশিন দিয়েছি দুটি। রাউজানের তরমুজ এত সুমিষ্ট যে একবার খেলে বারবার খেতে মন চায়। আমরা ২০ লাখ ফলের গাছ লাগিয়েছি। এক ঘণ্টায় লাগিয়েছি পৌনে পাঁচ লাখ। আগামী ১৫ জুলাই পাঁচ লাখ ফলের চারা লাগানো হবে। এর মধ্যে এক লাখ দেওয়া হবে ছাত্র-ছাত্রীদের ও ৩৫ হাজার কৃষককে। বাকিগুলো তালিকা করে পুরো রাউজানে লাগানো হবে।

রাউজান সাংবাদিক পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক পূর্বকোণের সিটি এডিটর নওশের আলী খানের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ও দৈনিক কালবেলার চট্টগ্রাম ব্যুরোপ্রধান সাইদুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সিইউজের সাবেক সভাপতি ও দৈনিক পূর্বকোণের মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি ও এটিএন বাংলার সিনিয়র সাংবাদিক মনজুর কাদের মনজু, সিনিয়র সাংবাদিক আবু জাফর মো. হায়দার ও জাকির হোসেন লুলু, চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, চট্টগ্রাম প্রেস ক্লাবের আপ্যায়ন সম্পাদক আল রাহমান, সাংবাদিক নিরুপম দাশগুপ্ত, মো. জহির, দৈনিক আজাদীর স্টাফ রির্পোটার মোরশেদ তালুকদার, প্রথম আলোর স্টাফ রির্পোটার সুজন ঘোষ, বিজয় টিভির নিউজ ইনচার্জ মোরশেদ হোসেন চৌধুরী ও আলোকিত চট্টগ্রামের সহসম্পাদক রুমন ভট্টাচার্য।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আবদুর রহমান লালু, কামরুল ইসলাম বাহাদুর, উপজেলা যুবলীগের সহসভাপতি সুমন দে, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার সোহেল এবং উপজেলা পূজা পরিষদ নেতা ম্যালকম চক্রবর্তী।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!