শিশু রাইফার মৃত্যু: তিন বছর ধরে ঝুলে আছে তদন্ত

তিন বছর ধরে ঝুলে আছে ২ বছর বয়সী শিশু রাইফার মৃত্যুর তদন্ত।

২০১৮ সালের ২৮ জুন গলা ব্যথা নিয়ে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল শিশু রাইফাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জুন মধ্যরাতে রাইফা মারা যায়।

পরিবারের দাবি, অবহেলা ও ভুল চিকিৎসায় শিশু রাইফার মৃত্যু হয়েছিল।

পরে চকবাজার থানায় ম্যাক্স হাসপাতালে কর্তব্যরত শিশু বিশেষজ্ঞ বিধান রায় চৌধুরী, চিকিৎসক দেবাশীষ সেন, শুভ্র দেব এবং হাসাপাতালের ব্যবস্থাপনা পরিচালক লিয়াকত আলী খানকে আসামি করে মামলা দায়ের করেন রাইফার বাবা সাংবাদিক রুবেল খান।

রাইফার মৃত্যুর পর স্বাস্থ্য অধিদপ্তর ও সিভিল সার্জনের গঠিত দুটি তদন্ত কমিটির প্রতিবেদনে ম্যাক্স হাসপাতালের অব্যবস্থাপনা এবং কিছু চিকিৎসকের অবহেলার বিষয়টি উঠে আসে। তবে সে অনুযায়ী পরবর্তী আর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এদিকে, শুরুতে চকবাজার থানা মামলাটি তদন্ত করলেও বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মামলাটির তদন্ত করছে। তদন্তকারী সংস্থা বদল হলেও মামলার দৃশ্যমান কোনো অগ্রগতি না হওয়ায় ক্ষোভ জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।

বিবৃতিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম অবিলম্বে মামলার তদন্ত শেষ করে দোষীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, শুরুর দিকে চকবাজার থানা মামলাটি তদন্ত করলেও এখন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মামলাটি তদন্ত করছে। কিন্তু তদন্তকারী সংস্থা বদল হলেও মামলার দৃশ্যমান কোনো অগ্রগতি এখনো হয়নি, যা খুবই দুঃখজনক। আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিতে দেরি হওয়ায় ভুক্তভোগী পরিবার ন্যায় বিচার পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!