মেক্সিকোর দ্বিতীয় বৃহত্তম বাজারে আগুন দিল মুখোশধারীরা, নিহত ৯

মেক্সিকোতে মুখোশধারীদের হামলায় ৯ জন নিহত হয়েছেন। দেশটির মধ্যাঞ্চলীয় টোলুকা শহরের প্রধান একটি বাজারে মুখোশধারী একদল লোক হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেওয়ার পর প্রাণহানির এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা। ব্যবসায়িক দ্বন্দ্বের সঙ্গে এ হামলার যোগসূত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, একদল মুখোশধারী লোক মধ্য মেক্সিকান শহর টোলুকার একটি বাজারে মারাত্মক হামলা চালিয়ে ৯ জনকে হত্যা করেছে বলে উত্তর আমেরিকার এই দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

মেক্সিকোর প্রসিকিউটরের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, হামলায় নয়জন প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে আটজন ঘটনাস্থলে এবং একজন হাসপাতালে মারা যান।

আল জাজিরা বলছে, স্থানীয় সময় সোমবার হওয়া এ হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি এবং হামলায় জড়িত সন্দেহভাজনদের নামও জানানো হয়নি।

প্রসিকিউটরের বিবৃতিতে আরও বলা হয়, ব্যবসায়িক দ্বন্দ্বের সঙ্গে হামলার সংশ্লিষ্টতা থাকতে পারে। টোলুকার মেয়র রেমুন্ডো মার্টিনেজ মিলেনিও সংবাদপত্রকে বলেছেন, মার্কেটে বিক্রেতা এবং ওই প্রাঙ্গনের মালিকদের মধ্যে বিরোধের ফলে সম্ভবত আগুন লেগেছে।

প্রসিকিউটরদের মতে, নিহতদের মধ্যে তিনজনের বয়স ১৮ বছরের কম বলে মনে হচ্ছে। কিন্তু তাদের শনাক্তকরণ এখনও সম্পন্ন হয়নি।

আল জাজিরা বলছে, হামলার ঘটনা ঘটা টোলুকার ওই বাজারটি সমগ্র মেক্সিকোর মধ্যে দ্বিতীয় বৃহত্তম বাজার। প্রতিদিন বাজারটিতে প্রায় ২৬ হাজার ক্রেতা আসেন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!