মুমিনুল হকের বই আমাদের অনুপ্রাণিত করেছে : আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, রাজনৈতিক ও সামাজিক জীবনে আমার অগ্রজ মুমিনুল হক। তাঁর মতো লক্ষ কোটি নেতাকর্মীর ত্যাগ-তিতিক্ষার ফসল আজকের আওয়ামী লীগ। তবে সবাই মন্ত্রী-মিনিস্টার হতে পারেন না। সবাই আবার লেখকও হতে পারেন না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতাউত্তর ও পরবর্তী বাংলাদেশের রাজনৈতিক আবহ নিয়ে মুমিনুল হকের লেখা বইটি আমাদের অনুপ্রাণিত করেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা নগরের শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারিতে আয়োজিত খুলশী থানা আওয়ামী লীগ সভাপতি মো. মুমিনুল হক রচিত ‘আমার দৃষ্টিতে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের কথকতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন : অসুস্থ স্বেচ্ছাসেবক লীগ নেতা আজিজকে দেখতে গেলেন আ জ ম নাছির

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, লেখার ক্ষমতা সবার হয় না। আওয়ামী লীগের ত্যাগী একজন রাজনৈতিক কর্মী মুমিনুল হক তাঁর আদর্শ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে একটি বই লিখেছেন। বিষয়টি নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

মোড়ক উন্মোচন পরিষদের সদস্য সচিব মো. ইসরাত বিন মাহবুবের সঞ্চালনায় এতে মুখ্য আলোচক ছিলেন মুক্তিযুদ্ধ গবেষক ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুল ইসলাম।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোড়ক উন্মোচন পরিষদের আহ্বায়ক শামসুদ্দোহা সওগাত ও নারী নেত্রী অ্যাড. রেহেনা বেগম রানু।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!