মিরসরাইয়ে মামলা খেল জামায়াত-শিবিরের ৪৪ নেতাকর্মী, পুলিশের জালে ৩

মিরসরাইয়ে জামায়াত-শিবিরের ৪৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) মিরসরাই সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল আজিজ বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় চট্টগ্রাম উত্তর জেলা জামায়াতের আমির নুরুল আমিন চৌধুরী, সেক্রেটারি আলা উদ্দিন শিকদার, মিরসরাই উপজেলা জামায়াতের আমির নুরুল কবির ও জোরারগঞ্জ থানা আমির নুরুল হুদা হামিদীসহ ৪৪ জনের নাম উল্লেখ করা হয়।

আরও পড়ুন : মিরসরাইয়ে ব্যানার-ফেস্টুন নিয়ে ধরা খেল জামায়াতের ২ শীর্ষ নেতা

এদিকে মামলার পর একইদিন রাতে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন— ওয়াহেদপুর ইউনিয়নের মুসলিম নিকাহ রেজিস্ট্রার কাজী মাওলানা আবু বক্কর (৫০), কাজী কফিল উদ্দিন লতিফি (৫০) ও শাহাব উদ্দিন (৪৫)।

এ বিষয়ে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, গত মঙ্গলবার সকালে সুফিয়া রোড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেনে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবির। এসময় মিছিল থেকে সরকারবিরোধী স্লোগান দিয়ে মহাসড়ক অবরোধ করে যানবাহন চলাচলে বাধাগ্রস্ত ও গাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়। এরপর যান চলাচল স্বাভাবিক হয়।

ওসি আরও বলেন, এ ঘটনার পর আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ বাদী হয়ে ৪৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০ জনের বিরুদ্ধে মামলা করেন। এরপর তিন আসামিকে গ্রেপ্তার করে আজ (১১ অক্টোবর) সকালে কারাগারে পাঠানো হয়েছে।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!