মিতু খুন—পিবিআইয়ের ২০৮৪ পৃষ্ঠার চার্জশিটে ‘এসপি’ বাবুল আক্তারই প্রধান আসামি

স্ত্রী মাহমুদা খানম মিতুকে খুনের দায়ে স্বামী সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে আদালতে চার্জশিট জমা দিয়েছে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মামলায় বাবুলসহ আসামি করা হয়েছে ৭ জনকে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ৩টায় মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক (মেট্রো) আবু জাফর মো. ওমর ফারুক চট্টগ্রাম আদালতের প্রসিকিউশন শাখায় ২ হাজার ৮৪ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেন। আগামী ১০ অক্টোবর মামলার শুনানির তারিখ ধার্য রয়েছে।

জানা যায়, ২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে নগরের জিইসি মোড় এলাকায় খুন হন মাহমুদা খানম মিতু। এ ঘটনায় একই বছরের ৬ জুন মিতুর স্বামী বাবুল আকতার পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন।

আরও পড়ুন : চাঞ্চল্যকর স্বীকারোক্তি—এসপি বাবুলের নির্দেশেই খুন হন মিতু

চলতি বছরের ২৫ জানুয়ারি মিতুর বাবা মোশাররফ হোসেনের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করল পিবিআই।

সেসময় পিবিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, মিতু হত্যার ঘটনায় তার বাবা এবং স্বামীর করা দুই মামলা চলমান রয়েছে। স্বামী সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার যে মামলা করেছেন সেটির চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। আদালত সেটি গ্রহণ না করে অধিকতর তদন্তের জন্য আদেশ দিয়েছিলেন।

একই ঘটনায় ২ মামলা নিয়ে আদালত পর্যবেক্ষণও দিয়েছেন। সেই পর্যবেক্ষণ মেনে মিতু হত্যার ঘটনায় তার বাবার করা মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতের প্রসিকিউশন শাখায় জমা দেওয়া হয়েছে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!