মহান বিজয় দিবস—যান চলাচলে সিএমপির নির্দেশনা

মহান বিজয় দিবসে (শনিবার) চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠের অস্থায়ী স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান সুশৃঙ্খল ও সুন্দরভাবে উদযাপনে নগরের কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সিএমপি ট্রাফিক দক্ষিণ বিভাগের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনার মধ্যে রয়েছে— ১৬ ডিসেম্বর ভোর ৫টা থেকে তিনপুল হতে আমতল, আমতল থেকে নিউমার্কেট এবং নিউমার্কেট থেকে আমতল রোডে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া তিনপুলের মোড় থেকে শিক্ষা অফিস (রাইফেল ক্লাব) হয়ে আমতল পর্যন্ত একমুখী যান চলাচল বজায় থাকবে।

আরও পড়ুন : চট্টগ্রামে শীতবস্ত্র নিয়ে অসহায় মানুষের পাশে সিএমপি

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা ডিসি হিল বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) হয়ে এসে রাইফেল ক্লাব ও আমতল মোড়কে ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন। এছাড়া প্রধান পার্কিং জোন হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন।

অন্যদিক থেকে আসা গাড়ি নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট ও তিনপুল মোড়ে ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন এবং সংযুক্ত রুট ম্যাপে প্রদর্শিত পার্কিং স্থানে গাড়ি পার্ক করবেন।

বিজ্ঞপ্তিতে ট্রাফিক বিভাগ জানায়, অনুষ্ঠানস্থলে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তারা আমতল থেকে পায়ে হেঁটে স্মৃতিসৌধে এসে পুষ্পস্তবক অর্পণ করে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবিলী রোড হয়ে ফিরে যাবেন। অন্য ব্যক্তিরা স্ব স্ব গাড়ি পার্কিং স্থলে গিয়ে যানবাহন চলাচলের জন্য উম্মুক্ত সুবিধাজনক সড়ক ব্যবহার করবেন।

সিএমপি ট্রাফিক দক্ষিণ বিভাগের উপপুলিশ কমিশনার জানান, মহান বিজয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধে শহীদ মুক্তিযুদ্ধাদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান যাতে সুন্দরভাবে হয় সেজন্য কিছু সড়কের যানবাহন নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়া সিএমপি ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এতে নগরবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!