কারখানার বিষাক্ত বর্জ্য ছাড়ছিল মক্কা—জেফার্স ওয়াশিং, কাঁধে উঠল দণ্ড

কারখানার বিষাক্ত বর্জ্যে পরিবেশ দূষণের দায়ে দুপ্রতিষ্ঠানকে বড় অঙ্কের জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। মক্কা ওয়াশিং ইন্ডাস্ট্রিজ ও জেফার্স ওয়াশিং নামের দুটি ডায়িং কারখানাকে প্রায় ১৮ লাখ ৯৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১২ ডিসেম্বর) সকালে পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ে শুনানিতে ওই দুপ্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অধিদপ্তরের পরিচালক হিল্লোর বিশ্বাস।

আরও পড়ুন: বারবার সতর্কের পরও শোধরায়নি মক্কা ওয়াশিং, গ্যাস-বিদ্যুৎ বিচ্ছিন্ন করে সিলগালা

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২১ নভেম্বর নগরের নাসিরাবাদ বিসিক শিল্প এলাকার মক্কা ওয়াশিং ইন্ডাস্ট্রিজ ও জেফার্স ওয়াশিং নামে দুটি ডায়িং কারখানা পরিদর্শনে যান পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মাহমুদুল হক, সহকারী পরিচালক হাছান আহম্মদ ও পরিদর্শক মো. শাওন শওকত। এসময় দেখা যায়, কারখানা দুটির ইপিটি বন্ধ এবং তরল বর্জ্য পাশের নালায় ফেলা হচ্ছে। এরপর কারখানার দুমালিককে শুনানিতে উপস্থিত হতে নোটিশ দেওয়া হয়। পরে শুনানিতে দুপ্রতিষ্ঠানকে ১৮ লাখ ৯৪ হাজার ৬শ টাকা জরিমানা করা হয়।

যোগাযোগ করা হলে পরিবেশ অধিদপ্তরের পরিচালক হিল্লোর বিশ্বাস আলোকিত চট্টগ্রামকে বলেন, পরিবেশ দূষণের অপরাধে মক্কা ওয়াশিং ইন্ডাস্ট্রিজকে ১৬ লাখ ৮৯ হাজার ৬শ টাকা এবং জেফার্স ওয়াশিং ইন্ডাস্ট্রিজকে ২ লাখ ৫ হাজার টাকাসহ মোট ১৮ লাখ ৯৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!