পায়ের নিচে রশিতে টান দিলেই বেড়ে যায় মুরগির ওজন

নগরে অভিনব কায়দায় মুরগির ওজনে কারচুপি ধরা পড়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে। এসময় ভোক্তার সঙ্গে প্রতারণার দায়ে অভিযুক্ত মুনতাসীর পোল্ট্রি অ্যান্ড সেলস সেন্টারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও দুটি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২১ মার্চ) বেলা ১২টায় নগরের দুই নম্বর গেইট এলাকার কর্ণফুলী বাজারে এ অভিযান চালান অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক মো.আনিছুর রহমান, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও রানা দেবনাথ।

আরও পড়ুন : ব্রয়লার মুরগিতে ‘বিষ’—বাড়ছে ক্যান্সার হৃদরোগ উচ্চ রক্তচাপ

এদিকে একই অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে মানিক স্টোরকে ৬ হাজার টাকা ও মূল্য তালিকা না টাঙানোয় মায়ের দোয়া এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সহকারী পরিচালক মো. আনিছুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, ওজন স্কেলের উপর রাখা মুরগির খাঁচার নিচে গোপনে বেঁধে রাখা হয় রশি। সেই রশি পায়ে টান দিলেই বেড়ে যায় মুরগির ওজন। এমন প্রতারণা সাধারণত মুরগি কিনতে আসা ক্রেতারা বুঝতে পারেন না। ওজনে কারচুপি করে ভোক্তার সঙ্গে প্রতারণা করায় মুনতাসীর পোল্ট্রি অ্যান্ড সেলস সেন্টারকে ২৫ হাজার টাকা এবং আরও দুই প্রতিষ্ঠানকে ভিন্ন অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!