অঙ্কের সমাধান দিতেই কলেজছাত্রীর বিকাশের টাকা উধাও

মিরসরাইয়ে শিক্ষাবোর্ড কর্মকর্তা পরিচয়ে এক কলেজছাত্রীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৪টায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী নাম শাহপরান আক্তার। তিনি মহাজনহাট এফ রহমান কলেজের এইচএসসি প্রথমবর্ষের ছাত্রী।

জানা গেছে, ভুক্তভোগী শিক্ষার্থীর মুঠোফোনে গত ২৯ সেপ্টেম্বর বিকেল ৪টায় ০১৩১৯৯২৭৯৬৫ নম্বর থেকে ফোন আসে। এসময় ছাত্রীর নাম, পিতার নাম সব বলার পর উপবৃত্তির সঙ্গে ২৫ হাজার টাকা বোনাস দেওয়া হবে বলে জানানো হয়। তবে এর আগে একটি অঙ্কের সমাধান করে দিতে হবে বলে জানান প্রতারক। ছাত্রী অঙ্কের সমাধান করে দেওয়ার সঙ্গে সঙ্গে বিকাশ একাউন্টে থাকা আড়াই হাজার টাকা উধাও হয়ে যায় । এরপর থেকে ওই নম্বরে আর সংযোগ পাওয়া যায়নি।

আরও পড়ুন: বিকাশের কাণ্ড—হঠাৎ বন্ধ পে বিল, বন্ধের দিনেও বিদ্যুৎ অফিসে ছুটছে মানুষ

ভুক্তভোগী শিক্ষার্থী শাহপরান আক্তার বলেন, গত বৃহস্পতিবার আমার কলেজে উপবৃত্তির ফরম জমা দেওয়ার পর বিকেল ৪টায় শিক্ষাবোর্ড কর্মকর্তার পরিচয়ে আমার মুঠোফোনে একটি কল আসে। রিসিভ করার পর আমার সঠিক নাম-ঠিকানাসহ যাবতীয় তথ্যা উল্লেখ করে সব তথ্য সঠিক আছে কিনা জানতে চান। এরপর বলা হয় উপবৃত্তির সঙ্গে ২৫ হাজার টাকা বোনাস রয়েছে। বোনাস পেতে হলে একটা সহজ অঙ্কের ২ মিনিটে উত্তর দিতে বলেন। উত্তর বলার ১০ সেকেন্ডের মধ্যে বিকাশে থাকা ২ হাজার ৫০০ টাকা উধাও হয়ে যায়। এরপর থেকে নম্বরটি বন্ধ।

এ বিষয়ে জানতে চাইলে মহাজনহাট কলেজের অধ্যক্ষ মো. সোহরাব হোসেন বলেন, আমাদের কলেজের এক ছাত্রী প্রতারণার শিকার হওয়ার কথা শুনেছি। প্রতারকচক্র বিভিন্ন প্রলোভন দেখিয়ে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আমি এ বিষয়ে সকল শিক্ষার্থী ও অভিভাবদের সচেতন থাকার অনুরোধ করছি।

যোগাযোগ করা হলে মিরসরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খাঁন আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রতারণার বিষয়ে আমি অবগত না। খোঁজখবর নিয়ে দেখছি। তবে এসব ব্যাপারে সবাইকে আরও বেশি সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!