বাঘাইছড়িতে তরুণীকে ধর্ষণ করে আগ্রাবাদে লুকিয়ে ছিল চাকমা যুবক

রাঙামাটির বাঘাইছড়িতে বিয়ের আশ্বাস দিয়ে তরুণীকে ধর্ষণ মামলায় বিপ্লব চাকমা (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (২৫ মার্চ) দুপুর সোয়া তিনটার দিকে নগরের আগ্রাবাদ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (২৬ মার্চ) দুপুরে এ তথ্য জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

র‌্যাব জানায়, ভিকটিম ও আসামি বিপ্লব রাঙামাটির কোতোয়ালী থানার টিএন্ডটি এলাকায় পাশাপাশি ভাড়া বাসায় থাকতেন। একসময় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ২০২০ সালের নভেম্বরে বিয়ের আশ্বাসে ভুক্তভোগীকে বাসায় নিয়ে ধর্ষণ করেন বিপ্লব।

এরপর ২০২১ সালের ১৫ ডিসেম্বর নোটারি পাবলিকের যৌথ হলফনামামূলে তারা বিয়ে করেন। পরে একটি ভাড়া বাসায় বসবাস শুরু করেন। একপর্যায়ে সামাজিকভাবে বিয়ের অনুষ্ঠান করার কথা বলে চট্টগ্রামে চলে যান বিপ্লব। এরপর থেকে ভুক্তভোগীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন।

র‌্যাব আরও জানায়, গত ৮ ফেব্রুয়ারি ভুক্তভোগীর সঙ্গে যোগাযোগ হলে বিয়ের বিষয়টি অস্বীকার করেন বিপ্লব। এ নিয়ে এলাকায় সালিশ ডাকা হলে সেখানে না এসে পালিয়ে থাকেন বিপ্লব। এ ঘটনায় ভুক্তভোগী গত ২৪ মার্চ রাঙামাটির কোতোয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

এ বিষয়ে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, শনিবার চট্টগ্রাামের আগ্রাবাদ এলাকা থেকে বিপ্লবকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের বিষয়টি স্বীকার করেছেন বিপ্লব। গ্রেপ্তার যুবককে রাঙামাটির কোতোয়ালী থানায় সোপর্দ করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!