মসজিদে নামাজ পড়তে যেতেই গাড়ি উধাও, ফোন করে ধরা খেল চোর

নগরে অটোরিকশা চোরচক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় একটি চোরাই অটোরিকশা উদ্ধার করা হয়।

সোমবার (৩ এপ্রিল) বিকেলে ডবলমুরিং মনসুরাবাদ এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মো. বাবুল (৪৫) নোয়াখালী জেলার হাতিয়া থানা এলাকার মৃত আমিনুল হকের ছেলে।

পুলিশ জানায়, আগ্রাবাদ মুহুরীপাড়া এলাকার বাসিন্দা মো. গোলাম কিবরিয়া ব্যাংকের ঋণে একটি অটোরিকশা কিনেন। এরপর দৈনিক ভাড়ায় চালানোর জন্য আমির হোসেনকে দেন। তিনি গত ২৬ মার্চ বিকোলে অটোরিকশাটি মোমিন রোডের শাহ আমিন (র.) জামে মসজিদের সামনে রেখে নামাজ পড়তে যান। নামাজ পড়ে এসে দেখেন সেটি নেই।

আশপাশের এলাকায় খোঁজ করেও না পেয়ে অটোরিকশা মালিক গোলাম কিবরিয়াকে এ ঘটনা জানানো হয়। কিছুক্ষণ পর অজ্ঞাত একটি নম্বর থেকে কিবরিয়ার কাছে ফোন করে ১ লাখ ২০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। অন্যথায় গাড়ি বিক্রির হুমকি দেওয়া হয়। এরপর গাড়ির মালিক কোতোয়ালী থানায় গিয়ে মামলা করেন। মামলার পর অভিযুক্ত মো. বাবুলকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার আলোকিত চট্টগ্রামকে বলেন, একটি অটোরিকশা চুরি করার পর চাঁদা দাবির অভিযোগে বাবুল নামে একজনকে আটক করি। এ সময় তার কাছ থেকে চুরি যাওয়া অটোরিকশাটি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আটক আসামি গাড়ি চোরচক্রের সদস্য। এই গ্রুপের সবাই চালক এবং মেকানিক। এ কারণে তারা ৩০ সেকেন্ড়ের মধ্যে গাড়ি নিয়ে পালিয়ে যান। এরপর গাড়ির মালিককে ফোন করে চাঁদা দাবি করেন। আটকের বিরুদ্ধে মামলা পর কারাগারে পাঠানো হয়েছে। চক্রের বাকি সদস্যদের আটকের চেষ্টা চলছে।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!