ফেসবুকে নারীর ভুয়া আইডিতে অশ্লীল পোস্ট, নেপথ্যে পারিবারিক বিরোধ

ফেসবুকে এক নারীর নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে মানহানিকর পোস্টের অপরাধে আব্দুল মুমিন তুষার (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট।

শনিবার (৮ এপ্রিল) নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ বেপারিপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত আব্দুল মুমিন তুষার একই এলাকার মৃত মো. আব্দুল খালেকের ছেলে।

আরও পড়ুন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রীর ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ফেসবুকে, র‌্যাবের জালে যুবক

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিন বলেন, নগরের ডবলমুরিং থানা এলাকার এক নারী সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ করে। তিনি জানান, অজ্ঞাত এক ব্যক্তি তার পরিচিতি, তথ্য ও ছবি ব্যবহার করে ফেসবুকে ভুয়া আইডি খুলে অশ্লীল ও আপত্তিকর পোস্ট করছেন। এ ঘটনায় ডবলমুরিং থানায় অজ্ঞাত অভিযুক্তের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ভুক্তভোগী নারী। এরপর পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন সেলের সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

উপপুলিশ কমিশনার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার যুবক স্বীকার করেন, ওই নারীর সঙ্গে পারিবারিক বিরোধের জের থেকে তিনি এ কাজ করেছেন। ২০২২ সালের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে নারী ও তার পরিবারকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য ভুয়া ফেসবুক আইডি খুলে সেখানে বিভিন্ন মানহানিকর পোস্ট করেন।

উপপুলিশ কমিশনার আরও বলেন, গ্রেপ্তার যুবকের কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!