ঘর নির্মাণ করতে না করতেই পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতিতে নিঃস্ব ১৩ পরিবার

চকরিয়ায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ১৩ বসতঘর। সব হারিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা এখন খোলা আকাশের নিচে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে উপজেলার কোণাখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ছইনাম্বার ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে এর আগেই ১৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

আরও পড়ুন: আনোয়ারায় মুহূর্তের আগুনে পুড়ে ছাই ১১ ঘর

এ বিষয়ে কোণাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দিদারুল হক সিকদার বলেন, ক্ষতিগ্রস্ত পরিবার সম্প্রতি বসতঘরগুলো নির্মাণ করেছিল। তারা খুবই হতদরিদ্র। আগুনে ১৩ পরিবারের আনুমানিক ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে আগুনের খবরে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় এমপি জাফর আলম ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা করে প্রদান করেন। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চাল, ডাল, কম্বলসহ নানা প্রয়োজনীয় সামগ্রী দেওয়া হয়।

এসময় কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম বলেন, আমার পক্ষ থেকে প্রতি পরিবারকে ১০ হাজার টাকা করে দিয়েছি। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে উপজেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে বিত্তবানদের দাঁড়ানোর অনুরোধ জানান তিনি।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!