চট্টগ্রামের কঠিন সময়ে ফের পার্কভিউ হাসপাতালের ‘মানবিক সেবা’

করোনার কঠিন সময়ে ‘মানবতার’ অনন্য নজির সৃষ্টি করেছিল পার্কভিউ হাসপাতাল। চট্টগ্রামের কঠিন সময়ে ফের ‘মানবিক সেবার’ দৃষ্টান্ত স্থাপন করেছে পার্কভিউ।

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের পরপরই অগ্নিদগ্ধদের পাশে দাঁড়ায় পার্কভিউ হাসপাতাল। আহতদের দ্রুত চিকিৎসাসেবা নিশ্চিত করে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সেবাপক্ষে বিশাল ছাড় দিচ্ছে করোনাকালের বন্ধু পার্কভিউ

শনিবার (৪ জুন) রাত ১১টার পর হাসপাতালে তিল ধারনের জায়গা ছিল না। জরুরি বিভাগে তখন ৪১ জন রোগী! সবাইকে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। শুধু তাই নয় গুরুতর অগ্নিদগ্ধ ১৭ জনকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করে। আর ৫ জনকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। এছাড়া নিহত একজনের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজে হস্তান্তর করে।

হাসপাতাল সূ্ত্রে জানা যায়, ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিমের তত্ত্বাবধানে ডা. আহমেদ রহিম, ডা. জিয়াউল কাদের, ডা. মো. মামুন, ডা. সগীর, ডা. ইসমাইলসহ সব ডাক্তারকে নিয়ে সম্মিলিত টিম রাত থেকে অগ্নিদগ্ধদের চিকিৎসাসেবায় নিয়োজিত আছেন।

এদিকে আজ (রোববার) পার্কভিউ হসপিটালে ভর্তি অগ্নিদগ্ধ রোগীদের খোঁজ নিতে আসেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর এবং চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী এবং সীতাকুণ্ড ৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলম।

সরেজমিন দেখা যায়, হাসপাতালের চিকিৎসাসেবা নিয়ে সন্তুষ্ট রোগীর স্বজনরা। কয়েকজন স্বজন আলোকিত চট্টগ্রামকে বলেন, এই হাসপাতালের চিকিৎসাসেবা অনেক ভালো। চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারী সবাই আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছেন। এমনকি যাবতীয় ওষুধও হাসপাতাল থেকে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: পার্কভিউ হাসপাতাল—’বিনা খরচে’ ৪ ঘণ্টার অপারেশন, পঙ্গুত্বকে জয় করলেন এতিম যুবক

জানা যায়, শনিবার রাতের বিস্ফোরণে আহতদের চিকিৎসা দিতে চিকিৎসক, নার্স ও আয়াদের পাশাপাশি ঝাঁপিয়ে পড়েন হাপাতালের অন্যান্য বিভাগের কর্মীরা।। হাসপাতালের ফটকে ট্রলি, স্ট্রেচার আর হুইলচেয়ার নিয়ে রাত থেকে সকাল পর্যন্ত ছিল সবার আসা-যাওয়ার ব্যস্ততা। কারো কারো অ্যাপ্রোনে ছিল রক্তের ছোপ ছোপ দাগ। কিছুক্ষণ পরপর সাইরেন বাজিয়ে অ্যাম্বুলেন্সে করে একের পর এক আহত আসছে হাসপাতালের ফটকের সামনে।

মানবিক সেবার দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে পার্কভিউ পাসপাতাল উল্লেখ করে প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার (জিএম) তালুকদার জিয়াউর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, আমাদের জরুরি চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে। আমাদের সঙ্গে বি এম কনটেইনার ডিপো কর্তৃপক্ষের কেউ যোগাযোগ করেনি। তবে আমাদের চিকিৎসাসেবা চলছে, চলবে।

টিবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!