১৫ জনের রক্ত ঝরানোর পর পাগলা কুকুরকে পিটিয়ে মারল এলাকাবাসী

মিরসরাইয়ে পাগলা কুকুরের কামড়ে নারী-পুরুষসহ ১৫ জন আহত হয়েছেন। এছাড়া কামড় থেকে রক্ষা পায়নি গরু-ছাগলও।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের ৪ ও ৫ নম্বর ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে চিকিৎসাধীন। পরে এলাকাবাসী পাগলা কুকুরটি মেরে ফেলে।

আহতরা হলেন- ওয়াহেদপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান রনি, মানসিক প্রতিবন্ধী মন্নান, রহিম, রফিক, বিবি ফাতেমা, ফকির, হালিমা, বাবুল, মিয়া। বাকিদের পরিচয় পাওয়া যায়নি। এছাড়া তাহমিনার ছাগল, মিয়ার গরুকেও কামড় দেয় সেই কুকুর।

এ বিষয়ে ওয়াহেদপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, আজ সকালে ১৫ জন নারী-পুরুষ ও গরু-ছাগলকে একটি পাগলা কুকুর কামড় দেয়। পরে এলাকাবাসীরা ওই কুকুরকে মেরে ফেলে।

আরও পড়ুন: ‘সাবধান’—রাউজানে ঘুরে বেড়াচ্ছে পাগলা কুকুর, যাকে পাচ্ছে কামড়াচ্ছে

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, আজ সকালে পাগলা কুকুরের কামড়ে আহত দুজন হাসপাতালে আসে চিকিৎসা নিতে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। কুকুর কামড় দিলে ৫টি ইনজেকশন পুশ করতে হয়। কামড়ের সঙ্গে সঙ্গে একটি ও পরে ক্রমান্বয়ে বাকিগুলো দিতে হয়।

ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. মামুনুর রশিদ বলেন, পাগলা কুকুরের কামড়ে আহত ৮ জন হাসপাতালে এসেছে। তাদের মধ্যে ৬ জন চিকিৎসা নিয়ে চলে গেছে। কামরুল হাসান রনি এবং বিবি ফাতেমা ভর্তি আছেন। বিবি ফাতেমার অবস্থা খুবই গুরুতর।

যোগাযোগ করা হলে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ বলেন, পাগলা কুকুরের কামড়ে আহত গরু এবং ছাগলকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!