‘মুক্ত পরিবেশে মানসম্মত শিক্ষার পরিবেশ রয়েছে আইআইইউসিতে’

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) বসন্তকালীন সেমিস্টার-২০২২ এর ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) সকাল ১১টায় আইআইইউসির অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি।

প্রতিষ্ঠানের ভাইস-চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে ওরিয়েন্টেশনের উদ্বোধন করেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজ (বিওটি) চেয়ারম্যান, সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মু. নেজামুদ্দিন নদভী।

আরও পড়ুন: আইআইইউসিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইআইইউসির বিওটি সদস্য খাদিজাতুল আনোয়ার সনি এমপি, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মাছরুরুল মাওলা, আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজ সদস্য ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী ও রিজিয়া সুলতানা চৌধুরী, ট্রেজারার প্রফেসর ড. মু. হুমায়ুন কবির এবং বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আকতার সাঈদ।

স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসির রেজিস্ট্রার মুহাম্মদ শফীউর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড. কাজী দ্বীন মুহাম্মদ ও বিওটি চেয়ারম্যানের উপদেষ্টা শাহাদাত হোসাইন।

প্রধান অতিথি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, বিশাল অবকাঠামোসহ নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশে প্রতিষ্ঠিত আইআইইউসি অন্য যেকোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পৃথক ও বৈশিষ্ট্যমণ্ডিত। নতুন করে সাজানো গেলে বিশ্ববিদ্যালয়টিকে বিশ্বের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করা সময়ের ব্যাপার।

ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, সবকিছুর ঊর্ধ্বে দেশের স্বার্থকে প্রাধান্য দিতে হবে। দেশকে ভালোবাসতে হবে। সবসময় দেশ ও জাতির জন্য ভালো কিছু করার মানসিকতা পোষণ করতে হবে। দেশ কি দেবে সেই প্রশ্ন না করে তুমি দেশকে কি দেবে সেটাই সবসময় মনে রাখতে হবে। নতুন প্রজন্মের মাঝে দেশপ্রেম জাগ্রত করতে হলে দেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে হবে।

আরও পড়ুন: ইসলামী বিশ্ববিদ্যালয়—১৪ কোটি টাকা মেরে ‘মামলা’ খেলেন জামায়াতের নায়েবে আমীর

উদ্বোধকের বক্তব্যে আইআইইউসি’র বিওটির চেয়ারম্যান, সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মু. নেজামুদ্দিন নদভী বলেন, ১৯৯৫ সালে প্রতিষ্ঠালগ্ন থেকেই এই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ছিলাম। আরবী ভাষা ইনস্টিটিউট দিয়েই বিশ্ববিদ্যালয়ের যাত্রা। ২০০৮ সালের পর থেকে আইআইইউসির অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে বিরাজমান বন্ধ্যাত্ব কাটিয়ে ব্যাপক উন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে। বিগত বছরগুলোতে এই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সরকারের একটা দূরত্ব ছিল। এখন নবগঠিত একটি হাই প্রোফাইল ট্রাস্টি বোর্ড মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আইআইইউসির সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। নতুন নতুন বিভাগ খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

সভাপতির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, গুণগত দিক থেকে আইআইইউসি নিঃসন্দেহে আন্তর্জাতিক মানের একটি বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্ররা বিশেষ গোষ্ঠী দ্বারা পরিচালিত মর্মে যে ধারণা বাজারে প্রচলিত রয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। এখানে সম্পূর্ণ মুক্ত পরিবেশে অত্যন্ত মানসম্মত শিক্ষার পরিবেশ বিরাজমান।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!