পরাজয়ের শোধ—মিরসরাইয়ে রক্তে ভাসল মাঠ, চট্টগ্রাম মেডিকেলে ২ খেলোয়াড়

মিরসরাইয়ে ফুটবল টুর্নামেন্টে বিজয়ী দলের খেলোয়াড় ও সমর্থকদের ওপর হামলা করেছে বিজিত দলের খেলোয়াড়রা।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এতে দুই খেলোয়াড়সহ ৬ জন আহত হন।

আহতরা হলেন- করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড় গোলকিপার মাহমুদ হাসান শ্রাবন ও ডিফেন্ডার আব্দুল্লাহ আল নোমান রাজা। বাকিদের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে আহত শ্রাবন ও রাজাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়।

আরও পড়ুন : মিরসরাইয়ে গাঁজা নিয়ে ধরা খেল ৩ যুবক

জানা গেছে, মিরসরাই স্টেডিয়ামে মিরসরাই সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও করেরহাট মজুমদার কামিনী উচ্চ বিদ্যালয়ের সেমিফাইনাল খেলা হয়। এতে করেরহাট মজুমদার কামিনী উচ্চ বিদ্যালয় মিরসরাই সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে ২-০ গোলে হারায়। খেলায় হেরে বিজিত দলের সমর্থকরা মাঠের মধ‍্যেই বিজয়ী খেলোয়াড় ও সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়।

ঘটনার প্রত্যক্ষদশী করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাজিব কৃষ্ণ দে বলেন, খেলা শেষ করে আমরা মাঠের উত্তর পাশ দিয়ে চলে যাচ্ছিলাম। এসময় ওই স্কুলের সমর্থকরা আমাদের সমর্থক এবং খেলোয়াড়দে ওপর হামলা করে। ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন ভূঁইয়া বলেন, খেলায় আমাদের স্কুল ২-০ গোলে মিরসরাই মডেল স্কুলকে পরাজিত করে। খেলা শেষ হওয়ার পর বিজিত দল আমার খেলোয়াড় ও সমর্থকদের ওপর অতর্কিত হামলা করে। এসময় খুব বৃষ্টি হচ্ছিল। হামলায় আমাদের দলের খেলোয়াড়, সমর্থকসহ ৬ জন আহত হয়েছে। এদের মধ্যে রাজা ও শ্রাবনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দিদারুল আলম বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া করেরহাট স্কুলের সঙ্গে আমাদের স্কুলের খেলা সম্পন্ন হয়। খেলায় করেরহাট ২-০ গোলে জয়লাভ করে। খেলা শেষে কে বা কারা তাদের ওপর হামলা করেছে জানি না। আমাদের স্কুলের ছাত্ররা এ ঘটনায় জড়িত নয়।

যোগাযোগ করা হলে মিরসরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান আলোকিত চট্টগ্রামকে বলেন, মাঠের বাইরে এ ঘটনা হয়। আমরা বিষয়টি নিয়ে ইউএনও ও ওসির সঙ্গে বসছি বিষয়টি সমাধানের জন্য। আগামীকাল (রোববার) যথাসময়ে ফাইনাল খেলা হবে।

এদিকে মিরসরাই উপজেলার নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান বলেন, খেলার পর হাতাহাতির ঘটনা শুনেছি। দ্রুত হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, স্টেডিয়ামে খেলা শেষে কোনো ঘটনা ঘটেনি। পরে স্টেডিয়ামের বাইরে হয়েছে। আমরা ঘটনা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেব।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!