চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে যেসব বিষয়ে নিষেধাজ্ঞা দিল সিএমপি

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় (চাঁন্দগাও, পাঁচলাইশ ও বায়েজিদ) মোটরসাইকেল, পিকআপ ও ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

২৫ এপ্রিল (মঙ্গলবার) থেকে ২৮ এপ্রিল (শুক্রবার) মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল এবং ২৬ এপ্রিল (বুধবার) থেকে ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) মধ্যরাত পর্যন্ত ট্রাক এবং পিকআপ চলাচলে এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

তবে নির্বাচনে প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য এ নির্দেশনা প্রযোজ্য হবে না। এক্ষেত্রে তাদের নির্বাচন কমিশনের প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে।

আরও পড়ুন: চট্টগ্রামে শীতবস্ত্র নিয়ে অসহায় মানুষের পাশে সিএমপি

এছাড়া একই সময় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ভোট গ্রহণের পর ২৯ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সিএমপি পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক গণবিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম-৮ নির্বাচনী এলাকায় শূন্য আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ ১৯০টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এর মধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় ভোটকেন্দ্র রয়েছে ১১২টি। সিএমপির আওতাধীন নগরের চাঁন্দগাও, পাঁচলাইশ ও বায়েজিদ বোস্তামী থানা অর্থাৎ চসিকের ৩, ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত এ কেন্দ্রগুলো।

এসব এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষা, ভোটকেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!