নওফেল ‘না’ বলতেই কড়া ‘আপত্তি’ নাছিরের

নগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলনের অধিক আপত্তি ইউনিটগুলোর অভিযোগ শুনতে করা রিভিউ কমিটিতে থাকতে চাননি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এতে সঙ্গে সঙ্গেই আপত্তি জানান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির।

নওফেল না বলতেই আ জ ম নাছির বলেন, আপনার নেতৃত্বে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের একটি বলয় রয়েছে। নগর আওয়ামী লীগ কিংবা এর অঙ্গসংগঠনের সব অনুষ্ঠানে আপনি সরব। কিন্তু রিভিউ কমিটিতে আপনি থাকবেন না কেন? আপনাকে রিভিউ কমিটিতে থাকতে হবে। না থাকলে আমার আপত্তি আছে।

আ জ ম নাছির আরো বলেন, সরকারের একজন মন্ত্রী হিসেবে অনেক অনুদান আপনার হাতে আসে। আপনার নির্বাচনি এলাকায় তো আমিও ভোটার। আমিও তো আওয়ামী লীগের রাজনীতি করি। কখনো কি বলেছেন, এসব অনুদানের কোনো খাতে প্রয়োজন আছে কিনা? আমার কাছেও তো অনেক আবদার আসে।

উল্লেখ্য, সারাদেশের আওয়ামী লীগের থানাভিত্তিক কর্মকাণ্ডকে শক্তিশালী করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের হয়ে যাওয়া ইউনিট কমিটিগুলোর মধ্যে অধিক আপত্তির কমিটির অভিযোগ শুনতে একটি রিভিউ কমিটি করা হয়েছে।

আরও পড়ুন: নগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে বাধা নেই, সংকেত ছাড়াই ‘সমাপ্ত’ ঢাকার বৈঠক

জানা যায়, এই রিভিউ কমিটি চূড়ান্ত কোন সিদ্ধান্ত দিতে পারবে না। ইউনিট কমিটির অভিযোগ কিংবা আপত্তির বিষয়টি তারা কেন্দ্রীয় আওয়ামী লীগের পাঠাবেন। এ বিষয়ে  বিস্তারিত সিদ্ধান্ত দেবে কেন্দ্র।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বিরোধ মীমাংসায় সভাপতি-সাধারণ সম্পাদকের পাশাপাশি সহসভাপতি এবং যুগ্ম সম্পাদকদেরও ডাকা হয়। আজ (১৬ জানুয়ারি) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগের দলীয় সভানেত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সভা পরিচালনা করেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

অসুস্থতার কারণে নগর আওয়ামী লীগের দুই সহসভাপতি ডা. আফসারুল আমিন চৌধুরী এমপি ও নুরুল ইসলাম বিএসসি সভায় যোগ দিতে পারেননি বলে জানা গেছে।

আরও পড়ুন: চট্টগ্রাম মেডিকেলে নাছির গ্রুপের অনুসারীদের মেরে রক্তাক্ত করল নওফেল গ্রুপ

এদিকে সভায় নগর আওয়ামী লীগের দুই সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সাংসদ এমএ লতিফ উপস্থিত ছিলেন। নগরের জনপ্রতিনিধির হওয়ার কারণে তাদের আমন্ত্রণ জানানো হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি, অর্থ সম্পাদক ওয়াসিকা খান এমপি, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সিনিয়র সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সহসভাপতি খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ ডলফিন, সুনীল সরকার ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র রেজাউল করিম চৌধুরী ও বদিউল আলম।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!