রক্ত সংগ্রহের তারিখ নেই ল্যান্ডস্টেইনারে, ধরা খেল মেট্রো ডায়াগনস্টিক

নগরের গোলপাহাড় এলাকায় অভিযান চালিয়ে তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ৩২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের সমন্বয়ে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

আরও পড়ুন: ধরা খেল আগ্রাবাদ জামান’স রেস্টুরেন্ট, কাঁধে উঠল দণ্ড

অভিযানে গোলপাহাড় মোড়ের মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে মূল্য তালিকা প্রদর্শন না করা ও প্যাথলজিতে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করায় ১ লাখ টাকা, একই এলাকার ল্যান্ডস্টেইনার ব্লাড ব্যাংককে রক্ত সংগ্রহ ও মেয়াদোত্তীর্ণ তারিখ উল্লেখ না করায় ২০ হাজার টাকা এবং ছুফিয়া হোটেলে নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সহকারী পরিচালক আনিছুর রহমান জানান, ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে নগরের গোলপাহাড়ের তিন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১ লাখ ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে মূল্য তালিকা প্রদর্শন না করা, রোগীদের স্বাস্থ্য পরীক্ষা জন্য ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ রি-এজেন্টের ব্যবহার করা এবং বিদেশ থেকে ওষুধ আমদানির কাগজপত্র দেখাতে না পারায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। একই এলাকায় ল্যান্ডস্টেইনার ব্লাড ব্যাংককে ব্লাড সংগ্রহ ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় তাদের ২০ হাজার টাকা এবং ছুফিয়া হোটেলে নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ করায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!