চট্টগ্রামে জাল দলিলে আড়াই কোটি টাকা তুলতে গিয়ে ধরা খেল প্রতারক

জাল দলিল তৈরি করে ভূমি অধিগ্রহণের টাকা উত্তোলনের সময় শাহ আলম (৪২) নামে এক প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে জেলা প্রশাসন।

রোববার (১৭ জুলাই) বিকালের দিকে প্রশাসনের এলএ শাখা থেকে তাকে আটক করা হয়।

আটক শাহ আলম ফেনী সোনাগাজী চরসোনাপুর এলাকার রহিম উল্লাহর ছেলে।

আরও পড়ুন: র‌্যাব পরিচয়ে প্রতারণাই ৬ প্রতারকের নেশা, শেষমেশ ধরা পড়ল র‌্যাবের জালে

জানা গেছে, মিরসরাই থানার দক্ষিণ মঘাদিয়া এলাকার ভূমি অধিগ্রহণের ২ কোটি ৪৯ লাখ ১৭ হাজার টাকা উত্তোলনের জন্য প্রতারক শাহ আলম আমমোক্তারনামা দাখিল করেন। ক্ষতিপূরণ দাবিতে একাধিক আবেদন জমা হওয়ায় এলএ শাখার ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও সার্ভেয়ারের কাছে বিষয়টি সন্দেহ হয়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ কামালকে অবহিত করা হলে সত্যতা যাচাইয়ের জন্য এলএ শাখা থেকে খাইরুল বশরের ওয়ারিশের বক্তব্য নেওয়া হয়। যোগাযোগ করা হয় সাইফুল ইসলামসহ অন্যান্য ওয়ারিশের সঙ্গে। তারা জানান দলিলটি জাল।

এ বিষয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ আলোকিত চট্টগ্রামকে বলেন, মিরসরাই অর্থনৈতিক জোনের সাড়ে তিন একর জমি অধিগ্রহণের ২ কোটি ৪৯ লাখ ১৭ হাজার ৬০২ টাকার ক্ষতিপূরণ নেওয়ার জন্য আবেদন করেন শাহ আলম। কিন্তু তার আমমোক্তারনামা সন্দেহজনক মনে হওয়ার বিষয়টি সার্ভেয়ার বিষয়টি আমাকে জানালে সত্যতা যাচাইয়ের জন্য এলএ শাখা থেকে খাইরুল বশরের ওয়ারিশের বক্তব্য এবং সাইফুল ইসলামসহ অন্যান্য ওয়ারিশের সঙ্গে যোগাযোগ করা হলে তারা দলিলটি জাল বলে জানায়। এরপর শাহ আলমকে আটক করে পুলিশে সোর্পদ করি। এ ঘটনায় তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে।

সিএম/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!